রাজবাড়ীতে কৃষক লীগের সভাপতিকে অব্যাহতি

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৯ অক্টোবর ২০২৩, ০৮:৩২ | প্রকাশিত : ০৯ অক্টোবর ২০২৩, ০৮:১১
হাবিবুর রহমান হাবিব।
রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা কৃষক লীগ সভাপতি হাবিবুর রহমান হাবিবকে সাময়িক অব্যাহতি প্রদান করা হয়েছে। সংগঠনের শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠনবিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে সভাপতি পদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।
শনিবার রাতে জেলা কৃষক লীগের আহ্বায়ক মো. আবু বককার খান ও যুগ্ম আহ্বায়ক (রাজবাড়ী সদর ও গোয়ালন্দ উপজেলার সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত) মো. আবুল হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
অপর এক প্রেস বিজ্ঞপ্তিতে গোয়ালন্দ উপজেলা কৃষক লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম শাহীনকে সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ন করার কাজে জড়িত থাকার অভিযোগে সতর্ক করা হয়।
তারা দুজন বৃহস্পতিবার (৫ অক্টোবর) যৌথ স্বাক্ষরে উপজেলা কৃষক লীগের প্যাডে উপজেলার দৌলতদিয়া ও উজানচর ইউনিয়ন কৃষক লীগের দুটি কমিটি বিলুপ্ত ঘোষণা করে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করে। এতে করে উপজেলা কৃষক লীগের মধ্যে তীব্র ক্ষোভ ও হতাশার সৃষ্টি হয়। এর প্রেক্ষিতে জেলা কৃষক লীগ উপরোক্ত অব্যহতি ও সতর্ক করার সিদ্ধান্ত গ্রহণ করে।
এ বিষয়ে হাবিবুর রহমান হাবিব বলেন, ‘তাকে সম্পূর্ণ অন্যায় ও অগঠনতান্ত্রিকভাবে অব্যাহতি দেওয়া হয়েছে। বিষয়টি তিনি কেন্দ্রীয় নেতাদের জানিয়েছেন। সংগঠনকে গতিশীল করার জন্য বহু আগে মেয়াদ উত্তীর্ণ দুটি কমিটি বিলুপ্ত ঘোষণা করি। এ নিয়ে উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদককে বারবার বলা হলেও বিষয়টিতে তিনি কর্ণপাত করছিলেন না।’
রাজবাড়ী জেলা কৃষক লীগের আহ্বায়ক আবু বক্কার খান বলেন, ‘হাবিবুর রহমান হাবিবের বিরুদ্ধে নানা ধরনের অভিযোগ রয়েছে। সর্বশেষ সংগঠনের সাধারণ সম্পাদককে পাশ কাটিয়ে অগঠনতান্ত্রিকভাবে দুটি ইউনিয়ন কমিটি বিলুপ্ত করায় দলের মধ্যে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়েছে। তাই তাকে সাময়িক অব্যহতি দেওয়া হয়েছে। সেইসঙ্গে তাকে কৃষক লীগের সব সাংগঠনিক কর্মকাণ্ড থেকে বিরত থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।
(ঢাকাটাইমস/০৯অক্টোবর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :