বিদায় অনুষ্ঠানে শিক্ষা কর্মকর্তার ‘অসৌজন্য’ আচরণ, ক্ষুব্ধ এলাকাবাসী

বিপ্লব ইসলাম, লংগদু (রাঙামাটি)
 | প্রকাশিত : ১২ অক্টোবর ২০২৩, ২৩:৩৩

রাঙামাটির লংগদু উপজেলায় একটি শিক্ষা প্রতিষ্ঠানের বিদায় অনুষ্ঠানে সহকারী শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ উঠেছে। এ নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে এলাকাবাসী।

মঙ্গলবার রাঙামাটির লংগদু উপজেলার ডানে আটারক ছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিদায় অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।

জানা গেছে, অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল উপজেলা শিক্ষা অফিসারের। কিন্তু বিশেষ কারণে সেখানে উপস্থিত হন সহকারী শিক্ষা অফিসার শাহনেওয়াজ। পরে অনুষ্ঠানে সকলে দাড়িয়ে বক্তব্য দিলেও বসে বক্তব্য দেন সহকারী শিক্ষা অফিসার শাহনেওয়াজ। এছাড়াও তিনি কারো কাছ থেকে বিদায় না নিয়ে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন বলে জানা গেছে।

স্থানীয়রা বলছেন, এটি শিক্ষকদের বিদায় অনুষ্ঠান ছিল। যেখানে শিক্ষদের সবাই সম্মান করেন। তাদের সম্মানার্থে অনুষ্ঠানে সবাই যেখানে দাড়িয়ে বক্তব্য দিয়েছে সেখানে সহকারী শিক্ষা কর্মকর্তা বসে বক্তব্য দিয়েছে এবং কারও কাছ থেকে বিদায় না নিয়ে অনুষ্ঠান স্থল ত্যাগ করেছে। এ কাজটি করে তিনি দাম্ভিকতার পরিচয় দিয়েছেন।

এ বিষয়ে স্থানীয় সমাজকর্মী ও শিক্ষা উদ্যোক্তা এবিএস মামুন বলেন, এটা খুবই গুরুত্বপূর্ণ একটি অনুষ্ঠান ছিল, শিক্ষা গুরুদের বিদায় অনুষ্ঠান তথা এই অনুষ্ঠানে তিনি অনুমতি না নিয়ে এভাবে বক্তব্য দিতে পারে না, তার এ ধরনের আচরণ আমার কাছে অত্যন্ত খারাপ লেগেছে।

এ বিষয়ে জানতে চাইলে সহকারী শিক্ষা অফিসার শাহনেওয়াজ বলেন, শিক্ষকদের সম্মানিত করার জন্যই আমি অনুষ্ঠানে উপস্থিত হয়েছি। আর অতিথিদের স্টেজটি ছোট ছিলো এবং আমি যে চেয়ারটিতে বসেছি সে সেখানে আমি অস্বস্তি বোধ করছিলাম। এর মধ্যে হঠাৎ মাইক্রোফোন আমার সামনে আসে তখন আমি বসেই বক্তব্য দিয়েছিলাম।

(ঢাকাটাইমস/১২ অক্টোবর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :