নলছিটি পৌর মেয়রের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ব্যর্থতার কারণ জানতে রুল

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০২৩, ২১:৪১

ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালকের তদন্ত প্রতিবেদন অনুযায়ী নলছিটি পৌরসভার মেয়র আব্দুল ওয়াহেদ খানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ব্যর্থতার কারণ জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, স্থানীয় সরকার বিভাগের পরিচালকসহ সংশ্লিষ্টদের চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদেশের বিষয়টি বৃহস্পতিবার রিটকারীর আইনজীবী মোহাম্মদ আজিজুল হক গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. রেজাউল চৌধুরীর দায়ের করা এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে গত ১০ সেপ্টেম্বর শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি বিচারপতি মোহাম্মদ উল্লাহ ও বিচারপতি এ কে এম রবিউল হাসানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে নলছিটি পৌরসভার মেয়র জনাব আ. ওয়াহেদ খানে বিরুদ্ধে ৯ জন কাউন্সিলরের আনিত অনাস্থা প্রস্তাবের বিভিন্ন অভিযোগ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পক্ষে জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (ভারপ্রাপ্ত) মো. জুয়েল রানা তদন্ত করেন।

তদন্ত শেষে তিনি গত ১৩মার্চ ৭৩ পাতার একটি প্রতিবেদন দেন। তার দেয়া প্রতিবেদন অনুযায়ী উর্ধ্বতন কর্মকতারা মেয়রের বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা না নেয়ায় হাইকোর্টে রিট আবেদন করেন কাউন্সিলর রেজাউল চৌধুরী।

(ঢাকাটাইমস/১৯ অক্টোবর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :