বাংলাদেশ বাংলাদেশই, তাদের যেন অস্ট্রেলিয়া-ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা না ভাবি: শেবাগ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২০ অক্টোবর ২০২৩, ১৫:০০

চলতি বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে ভারতের বিপক্ষে উড়ন্ত শুরুর পর মিডল অর্ডারের ব্যর্থতায় মাত্র ২৫৬ রানেই থামে বাংলাদেশের ইনিংস। ব্যাটিংয়ের পর বোলিংয়েও ছন্নছাড়া বাংলাদেশ। রোহিত-কোহলিদের সামনে দাঁড়াতেই পারেননি বাংলাদেশের বোলাররা। যার ফলে ৮ ওভার হাতে রেখে বাংলাদেশর বিপক্ষে সাত উইকেটের বিশাল জয় তুলে নিয়েছে ভারত।

ভারতের বিপক্ষে হারের পর বাংলাদেশ দল যখন সবার কথার বাণে জর্জরিত, তখন বাংলাদেশ দলকে ধুয়ে দিলেন ভারতের সাবেক ওপেনার বীরেন্দর শেবাগ।

ক্রিকবাজে ম্যাচ–পরবর্তী এক অনুষ্ঠানে শেবাগকে প্রশ্ন করা হয়েছিল, বাংলাদেশ কেন পাওয়ার প্লেতে স্পিনার নিয়ে আসে? টাইগারদের এমন পরিকল্পনা কতটা যুক্তিসঙ্গত ছিল? এর জবাবে বাংলাদেশকে খোঁচাই দিয়েছেন ভারতের সাবেক এই ক্রিকেটার।

তিনি বলেন, 'দ্রুত স্পিনার নিয়ে এসেছে, কিন্তু তাতে কোনো লাভ তো হয়নি। তবে এটা হয়েছে, যে প্রথম ১০ ওভারে ভারতীয় দল যে ৮০ থেকে ৯০ তুলছিল, সেটা কিছুটা কম হয়েছে। তবে স্পিনার নিয়ে আসা হয়েছিল উইকেটের জন্য, সেটা পাওয়ার প্লেতে মেলেনি। উইকেটও তো এমন ছিল না, টার্ন ছিল না। বল থেমে থেমে আসেনি, ব্যাটে আসছিল। আর এটা তো বাংলাদেশই, আমরা কি অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের কথা বলছি নাকি। ওদের কাছে প্রত্যাশাই এমন, সেখানেই ওরা থাকবে।'

কাল বাংলাদেশ ভারতের বিপক্ষে উড়ন্ত সূচনা করে। ওপেনিং জুটি থেকে আসে ৯৩ রান। তারপরও মাত্র ২৫৬ রানেই থামে বাংলাদেশের ইনিংস। শেবাগের ধারণাই ছিল বাংলাদেশ এমন রানই করবে, ‘আমাদের অনুমান ছিল বাংলাদেশ ২৬০-২৬৫ রান করবে, সেটিই হয়েছে। আর এটা সাধারণ ক্রিকেট খেললেও হয়। এই বাংলাদেশ প্রত্যাশার চেয়ে কয়েকবার বেশি রান করে চমকে দিয়েছে। তবে আমি আজও বলি বাংলাদেশ বাংলাদেশই, তাদের যেন অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা না ভাবি।’

(ঢাকাটাইমস/২০অক্টোবর/এনবিডব্লিউ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :