একমাত্র বর্তমান সরকারই দেশের উন্নয়নের কথা ভাবে: শেখ শহিদুর রহমান পাভেল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩০ অক্টোবর ২০২৩, ২৩:২৭

একমাত্র বর্তমান সরকারই দেশের উন্নয়নের কথা ভাবে, সুবিধা বঞ্চিত মানুষের কথা ভাবে বলে মন্তব্য করেছেন আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৪ দলীয় জোট থেকে নীলফামারী-১ আসনে মনোনয়ন প্রত্যাশী, বিশিষ্ট সমাজসেবক, সাবেক ছাত্রনেতা সাংবাদিক শেখ শহিদুর রহমান পাভেল।

সোমবার নীলফামারীর ডোমারে এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

শেখ শহিদুর রহমান পাভেল বলেন, একমাত্র বর্তমান সরকারই দেশের উন্নয়নের কথা ভাবে, সুবিধা বঞ্চিত মানুষের কথা ভাবে। তাইতো দেশের অবকাঠামোগত উন্নয়নে সরকারের অগ্রাধিকারভুক্ত মেগা প্রকল্পগুলো দৃশ্যমান হতে শুরু করেছে। প্রতি মাসেই কোনো না কোনো প্রকল্প উদ্বোধন করা হচ্ছে। পদ্মা সেতুতে ট্রেন চলাচল উদ্বোধন হল, উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চালু হওয়া মেট্রোরেল এখন মতিঝিল পর্যন্ত চালুর অপেক্ষায়। এলিভেটেড এক্সপ্রেসওয়ের একাংশ ও শাহজালাল বিমানবন্দরের থার্ড টার্মিনাল, কর্ণফুলী টানেল, দোহাজারী-কক্সবাজার রেল প্রকল্পও এরই মধ্যে উন্মোচিত হয়েছে। এছাড়া আখাউড়া-আগরতলা রেলপথ, খুলনা-মোংলা রেলপথসহ আরও বেশকিছু অবকাঠামোগত উন্নয়ন প্রকল্পের উদ্বোধন হতে যাচ্ছে শিগগিরই।

পাভেল বলেন, তলাবিহীন ঝুঁড়ির দেশ থেকে বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে। বর্তমান সরকার নিম্ন আয়ের মানুষের জন্য সামাজিক নিরাপত্তা বেস্টনি ও আশ্রয়ণ প্রকল্পসহ নানান সুবিধা দিয়ে নিম্ন আয়ের মানুষের অভাব দূর করেছেন। এখন আর মঙ্গা এলাকার মানুষ না খেয়ে থাকে না। মানুষের জীবন মানের পরিবর্তন হয়েছে। খাদ্যের অভাব নেই। বর্তমান সরকার রংপুরকে বিভাগ করায় এই অঞ্চলের মহাসড়ক, শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থাসহ অবকাঠামোগত উন্নয়ন হয়েছে।

দেশের উন্নয়ন-অগ্রযাত্রা অব্যাহত রাখতে তাই আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে ১৪ দলীয় জোট সরকারকেই দেশের মানুষ আবারও ক্ষমতায় দেখতে চায়।

শেখ শহিদুর রহমান পাভেল রাজনৈতিক কর্মকাণ্ড ও ব্যবসা পরিচালনার পাশাপাশি সেবামূলক কাজে বিশেষ অবদান রেখেছে চলছেন। তিনি দীর্ঘ একযুগ ধরে অসহায় মানুষের দুঃখ-দুর্দশা দুরীকরণে নিরলসভাবে তার কর্মীদের নিয়ে গণমানুষের কল্যাণে কাজ করছেন বলে জানান স্থানীয় জনগণ।

করোনা ভাইরাস সংক্রমণের ভয়ে যখন ব্যবসায়িক ও রাজনৈতিক নেতারা নিজ নিজ ঘরে বন্দি তখনও শেখ শহিদুর রহমান পাভেল নীলফামারী-১ আসনের প্রতিটি এলাকায় নিজ কর্মীদের নিয়ে ত্রাণ তৎপরতা চালিয়ে গেছেন। প্রতিটি প্রাকৃতিক দুর্যোগে সাধারণ জনগণের পাশে দাড়িয়েছেন তিনি। তার এই মহতী কাজের কারণে স্থানীয় সকল রাজনৈতিক ব্যক্তি, তৃণমূল নেতাকর্মী ও সাধারণ জনগণের কাছে অল্পদিনেই জনপ্রিয় হয়ে উঠেছেন শেখ শহিদুর রহমান পাভেল।

উচ্চ শিক্ষায় শিক্ষিত, নেতৃত্বের সকল গুণের অধিকারি, মানবিক শেখ শহিদুর রহমান পাভেল ছাত্রজীবন থেকেই বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের সঙ্গে জড়িত। তাই এলাকার উন্নয়নের স্বার্থে একজন মানবিক ব্যক্তি হিসেবে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশা করছেন শেখ শহিদুর রহমান পাভেল।

(ঢাকাটাইমস/৩০অক্টোবর/এমআই/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :