রাত পোহালেই লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৪ নভেম্বর ২০২৩, ১৭:০৬ | প্রকাশিত : ০৪ নভেম্বর ২০২৩, ১৬:২৪

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের উপনির্বাচন আগামীকাল রবিবার অনুষ্ঠিত হচ্ছে। এদিন সকাল ৮টা থেকে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ শুরু হবে। ভোট চলবে টানা বিকাল ৪টা পর্যন্ত।

এদিকে নির্বাচনকে কেন্দ্র করে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ইতোমধ্যে ভোট গ্রহণের জন্য কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনি সরঞ্জাম।

শনিবার দুপুরে লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে সংশ্লিষ্ট ভোটকেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের কাছে ব্যালটসহ অন্যান্য নির্বাচনি সামগ্রী বুঝিয়ে দেওয়া হয়।

লক্ষ্মীপুর-৩ শূন্য আসনে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রিসাইডিং কর্মকর্তার পাশাপাশি ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৯৫০ জন পুলিশ, ১৪৯৫ জন আনসার ও ৬ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়াও টহলে থাকবে র‍্যাবের সাতটি টিম।

নির্বাচনে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে রয়েছেন আওয়ামী লীগ থেকে গোলাম ফারুক পিংকু (নৌকা), জাতীয় পার্টির মোহাম্মদ রাকিব হোসেন (লাঙ্গল), জাকের পার্টির শামছুল করিম খোকন (গোলাপ ফুল) ও ন্যাশনাল পিপলস পার্টির সেলিম মাহমুদ (আম)।

এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৩ হাজার ৭৪৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৯ হাজার ৯৬ জন এবং নারী ভোটার ১ লাখ ৯৪ হাজার ৬৪৮ জন। ১২টি ইউনিয়নে মোট ১১৫টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

গত ৩০ সেপ্টেম্বর বার্ধক্যজনিত কারণে লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল মারা যান। তার মৃত্যুতে ৪ অক্টোবর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

(ঢাকাটাইমস/০৪নভেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :