প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে ও উন্নয়ন তুলে ধরে ১৭০ শিক্ষার্থীর চিত্রাঙ্কন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ নভেম্বর ২০২৩, ২৩:৫৫

ছবি এঁকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছে দুই শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ১৭০ জন শিক্ষার্থী। এছাড়াও জন্মদিন উদযাপন উপলক্ষে প্রধানমন্ত্রীর বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন তারা।

রবিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের শতবর্ষের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় ও নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় ‘ক’ বিভাগে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির শিক্ষার্থীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে চিত্রাঙ্কন করে। এছাড়াও ‘খ’ বিভাগে নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নচিত্র তুলে ধরে নিয়ে চিত্রাঙ্কন করে।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র তাসনিম আহমেদ জানায়, প্রতিযোগিতায় আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি ছবি এঁকে তাকে শুভেচ্ছা জানিয়েছি। আমার খুব ভালো লাগছে।

নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী নুসরাত তাবাসসুম জানায়, আমি পদ্মা সেতুর একটি ছবি এঁকেছি। কারণ প্রধানমন্ত্রীর অসামান্য অবদানের কারণেই আমরা আজকে পেয়েছি স্বপ্নের পদ্মা সেতু। স্বাধীনতা পরবর্তী সময়ে আমি মনে করি, এটিই দেশের সবচেয়ে বড় অর্জন।

হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ড. রুহুল ইসলাম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উদযাপন উপলক্ষে সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে এই কর্মসূচি পালনের নির্দেশ দেয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। এরই ধারাবাহিকতায় রবিবার এই চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় অংশগ্রহণ করা শিক্ষার্থীদের দুই বিভাগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান পাওয়া চিত্রকর্ম বাছাই করা হয়।

নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম ফজলুল হক জানান, চমৎকার আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড ও শুভেচ্ছা জানিয়ে চিত্রাঙ্কন করেছে শিক্ষার্থীরা।

(ঢাকাটাইমস/০৫ নভেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :