জামালপুরে হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

জামালপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২২ নভেম্বর ২০২৩, ১৭:২৮ | প্রকাশিত : ২২ নভেম্বর ২০২৩, ১৭:২২

জামালপুরের মেলান্দহ উপজেলার দুরমুঠে কমিউটার ট্রেনে ছাদে এক যুবককে হত্যা মামলায় পাঁচজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।বুধবার দুপুরে জামালপুর স্পেশাল জজ আদালতের বিচারক মোহাম্মদ আবু তাহের এই রায় দেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- কিশোরগঞ্জ জেলার বাসিন্দা জীবন, গাজীপুর জেলার বাসিন্দা শিপন, রাজধানী মিরপুরের বাসিন্দা রাকিব, কুমিল্লা জেলার বাসিন্দা সোহেল এবং মানিকগঞ্জ জেলার বাসিন্দা রনি।

রাষ্ট্রপক্ষের আইনজীবী জানান, ২০১১ সালের ১৩ জুন জামালপুরের দুরমুঠ রেলওয়ে স্টেশনের রেল লাইনে এক অজ্ঞাত ব্যক্তির মরদেহ পায় পুলিশ। পরে ময়নাতদন্তের পর দেওয়ানগঞ্জ রেলওয়ে থানার এ এস আই নজরুল ইসলাম বাদী একটি আদালতে একটি মামলা দায়ের করেন। সেই মামলায় তদন্ত করে পুলিশ এই পাঁচজনকে গ্রেপ্তার করে। পরে সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিচারক প্রত্যেককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দেন এবং ১০ হাজার টাকা জরিমানা করেন। অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ডের আদেশ দেন আদালত।

মামলায় সাতজনের সাক্ষ্য গ্রহণ করা হয়। রায় ঘোষণার পর চারজন আসামিকে কারাগারে প্রেরণ করা হয়। তবে এই মামলায় এখনো পলাতক রয়েছে রনি। বাকি আসামিরা ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

(ঢাকা টাইমস/২২নভেম্বর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :