নাশকতার মামলায় কাপাসিয়ায় সাংবাদিক গ্রেপ্তার

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ নভেম্বর ২০২৩, ২০:৫৭

গাজীপুরের কাপাসিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও তারাগঞ্জ হরেন্দ্র নারায়ণ উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারী অধ্যাপক শামসুল হুদা লিটনকে গত বুধবার রাতে নাশকতার মামলায় গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে গাজীপুর আদালতে পাঠানো হলে তার জামিন মঞ্জুর না করে আদালত জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

মামলা সূত্রে জানা যায়, উপজেলার দুর্গাপুর ইউনিয়নের নাশেরা গ্রামের শামসুল হুদা লিটন তারাগঞ্জ হরেন্দ্র নারায়ণ উচ্চ বিদ্যালয় ও কলেজের রাষ্ট্রবিজ্ঞানের সহকারী অধ্যাপক ও দৈনিক ইনকিলাবের কাপাসিয়া উপজেলা সংবাদদাতা হিসেবে কর্মরত রয়েছেন। তিনি দীর্ঘ বহু বছর ধরে কাপাসিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

গত ৫ অক্টোবর রাত সাড়ে ১০টার দিকে জামায়াত শিবিরের নেতাকর্মীরা উপজেলার রায়েদ ইউনিয়নের বড়হর পূর্বপাড়া ঈদগাহ মাঠের সামনে সরকার বিরোধী নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনা করছিল। এ সময় ঘটনাস্থলে পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যান্যরা পালিয়ে যেতে পারলেও মো. হাদিউল ইসলাম বাদলকে (৪৯) কিছু বই পুস্তকসহ পুলিশ গ্রেপ্তার করে। জিজ্ঞাসাদে তিনি নিজেকে জামায়াতর ইসলামের সদস্য হিসেবে পরিচয় দেন। পরের দিন কাপাসিয়া থানার এসআই মিঠুন বৈদ্য বাদী হয়ে হাদিউল ইসলামসহ ৭ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে একটি মামলা করেন। পরে আরও জিজ্ঞাসাবাদে ওইদিন ঘটনার সময় শামসুল হুদা লিটনও উপস্থিত ছিলেন বলে গ্রেপ্তারকৃত আসামি জবানবন্দি দিয়েছেন বলে পুলিশ দাবি করে। পরে গত বুধবার রাতে তাকে রানীগঞ্জ বাজার এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

সাংবাদিক শামসুল হুদা লিটনকে গ্রেপ্তারের প্রতিবাদে নিন্দা জানিয়েছে কাপাসিয়া প্রেস ক্লাব, গাজীপুর প্রেস ক্লাব, গাজীপুর সাংবাদিক ঐক্য পরিষদ, শ্রীপুর প্রেস ক্লাব, কালিয়াকৈর প্রেস ক্লাবসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ। তারা অনতিবিলম্বে সাংবাদিক শামসুল হুদা লিটনের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

(ঢাকাটাইমস/২৪ নভেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :