নির্বাচনে অংশগ্রহণের অভিযোগে গণঅধিকারের দুই নেতাকে বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৭ নভেম্বর ২০২৩, ১৬:২০ | প্রকাশিত : ২৭ নভেম্বর ২০২৩, ১৬:১০

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অন্য রাজনৈতিক দল থেকে নির্বাচনে অংশগ্রহণের অভিযোগে দুই নেতাকে বহিষ্কার করেছে গণঅধিকার পরিষদ (ড. রেজা কিবরিয়া)। গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও ভারপ্রাপ্ত সদস্য সচিব ফারুক হাসান এবং যুগ্ম আহ্বায়ক ও দপ্তর সমন্বয়ক জাকারিয়া পলাশ স্বাক্ষরিত পৃথক দুটি বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন গণঅধিকার পরিষদ যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. আবদুল মালেক ফরাজী এবং কেন্দ্রীয় কমিটির সদস্য এস এম সাফী। ফরাজীকে দলের সব পদ থেকে অব্যাহতির চিঠিতে বলা হয়েছে, আপনার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ২৩ নভেম্বর দলের আহ্বায়ক ড. রেজা কিবরিয়ার নিকট প্রেরিত আপনার পত্রের প্রেক্ষিতে আপনাকে দলের সদস্য পদসহ সব পদ ও দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। বিগত দিনে দলে আপনার সকল ইতিবাচক অবদানের জন্য দলের পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়েছে।

সোমবার ড. রেজা কিবরিয়া ও ফারুক হাসান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় নীতি লঙ্ঘন করে অপর একটি দল থেকে নির্বাচনে অংশগ্রহণের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করায় দলের কেন্দ্রীয় কমিটির সদস্য এস এম সাফী মাহমুদকে দলের সদস্য পদসহ সকল পদ ও দায়িত্ব থেকে বহিষ্কার করা হলো।

গণঅধিকার পরিষদের একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে আবদুল মালেক ফরাজী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের ইচ্ছা পোষণ করেন। এই অভিযোগে দল থেকে তাকে বহিষ্কার করা হয়েছে।

ফরাজী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনে তৃণমূল বিএনপির প্রার্থী হয়েছেন। আর এস এম সাফী মাহমুদ তৃণমূল বিএনপি থেকে ব্রাহ্মণবাড়িয়া-১ আসনে নির্বাচন করছেন।

(ঢাকাটাইমস/২৭নভেম্বর/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :