দামুড়হুদা সীমান্তে ১৬ কোটি টাকার সোনা উদ্ধার

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২৩, ১৯:০৬

চুয়াডাঙ্গার দামুড়হুদা সীমান্তে অভিযান চালিয়ে ১৬ কেজি ওজনের ৯৬টি সোনার বার উদ্ধার করেছে বিজিবি। এসময় নাজমুল ইসলাম নামে এক পাচারকারীকে আটক করা হয়েছে।

মঙ্গলবার সকালে উপজেলার দর্শনা থানার রুদ্রনগর গ্রামে চুয়াডাঙ্গা-৬ বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির সদস্যরা এ অভিযান চালিয়েছে।

আটক নাজমুল ইসলাম দর্শনা থানার শ্যামপুরের আসাদুল হকের ছেলে। বিজিবির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে সুলতানপুর বিওপির একটি দল মঙ্গলবার সকালে দামুড়হুদার রুদ্রনগর গ্রামে অবস্থান নেয়। এসময় দর্শনা থেকে কার্পাসডাঙ্গার দিকে যাওয়া সন্দেহজনক একটি মোটরসাইকেলের গতিরোধ করে বিজিবি সদস্যরা। তখন ওই আরোহী মোটরসাইকেল ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাকে আটক করা হয়।

পরে মোটরসাইকেলের এয়ার ফিল্টার বক্সের ভেতর থেকে ৭টি প্যাকেটে মোড়ানো ছোট-বড় ৯৬টি স্বর্ণের বার জব্দ করা হয়। যার ওজন ১৬ কেজি ১৪ গ্রাম। জব্দকৃত স্বর্ণের বাজার মূল্য আনুমানিক ১৬ কোটি টাকা বলে জানানো হয়ছে।

এ ঘটনায় সুলতানপুর বিওপির টহল কমান্ডার হাবিলদার আব্দুল হাকিম বাদী হয়ে দর্শনা থানায় একটি মামলা দায়ের করেছেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

(ঢাকা টাইমস/২৮নভেম্বর/পিএস/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :