স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন দুইবারের সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৮ নভেম্বর ২০২৩, ২০:০৪ | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২৩, ১৯:৪৮

সিরাজগঞ্জ-২ (সদরের একাংশ ও কামারখন্দ উপজেলা) আসন থেকে পরপর দুইবার নির্বাচিত সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত মুন্না। তবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য তিনি পাননি নৌকার টিকিট। যার কারণে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটের লড়াইয়ে নামার ঘোষণা দিলেন এই চিকিৎসক রাজনীতিক।

হাবিবে মিল্লাত ২০১৪ এবং ২০১৮ সালের জাতীয় নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে সিরাজগঞ্জ-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এবারও তিনি দলটির মনোনয়নপত্র কিনেছিলেন। কিন্তু আসটিতে মনোনয়ন দেওয়া হয়েছে জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ড. জান্নাত আরা হেনরীকে।

ফলে মনোনয়নবঞ্চিত ডা. হাবিবে মিল্লাত স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছেন। সেই মতো মঙ্গলবার জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে মনোনয়ন ফরমও সংগ্রহ করেছেন। তবে শেষ পর্যন্ত তিনি নির্বাচনি মাঠে থাকবেন কি না, সে বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

এদিকে এবার সিরাজগঞ্জ-২ আসন থেকে নৌকার টিকিট পাওয়া জান্নাত আরা হেনরী এর আগে ২০০৮ সালের জাতীয় নির্বাচনেও নৌকার মনোনয়ন পেয়েছিলেন। কিন্তু অল্প ভোটের ব্যবধানে হেরে গিয়েছিলেন বিএনপি প্রার্থী রুমানা মাহমুদের কাছে। হেনরী ফের একটা সুযোগ পেলেন নিজেকে প্রমাণ করার।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/এজে)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :