পিটার হাসকে ‘হত্যার হুমকি’: আ.লীগ নেতাসহ ৮ জনের বিরুদ্ধে মামলার আবেদন খারিজ

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ নভেম্বর ২০২৩, ১৯:১৩ | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২৩, ১৮:২৮

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে চট্টগ্রামের বাঁশখালী ও মহেশখালীর ৮ আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে করা মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।

বুধবার সকালে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সালাউদ্দিনের আদালতে মামলাটির আবেদন করেন কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহসভাপতি ও বিএনপি নেতা এম এ হাশেম রাজু। পরে বিকালে আদালত তা খারিজ করে দেন।

মামলার অন্য বিবাদীরা হলেন– কক্সবাজারের মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফরিদুল আলম, বাঁশখালীর চাম্বল ইউনিয়ন পরিষদের সদস্য ইফতেখার উদ্দিন বাবু, সাজ্জাদ, এহছান, ফরহাদ, নাছির ও সাইফুল।

মামলায় মানবাধিকারকর্মী পরিচয় দেওয়া এম এ হাশেম দাবি করেন, ৬ নভেম্বর মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে হত্যা করার হুমকি দিয়ে বক্তব্য দেন কক্সবাজারের মহেশখালী উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি ফরিদুল আলম। তাঁর ওই বক্তব্যের একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

একই অভিযোগে ১৫ নভেম্বর চট্টগ্রামের বাঁশখালীর চাম্বল ইউপির চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরীসহ সাতজনের বিরুদ্ধেও মামলা নেওয়ার আবেদন করছিলেন এম এ হাশেম। পরে ঢাকার সিএমএম আদালত সেদিন মামলা নেওয়ার আবেদন খারিজের আদেশে দেন। আদেশের বিরুদ্ধে রিভিশন আবেদন করা হলে আগামী বছরের ১৪ জানুয়ারি শুনানির জন্য ঢাকা মহানগর দায়রা জজ আদালতে দিন ধার্য রয়েছে।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :