পিরোজপুর-১: নৌকা না পেয়ে স্বতন্ত্র লড়বেন দুইবারের সংসদ সদস্য আউয়াল

পিরোজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ নভেম্বর ২০২৩, ১১:২৮ | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২৩, ১০:০০

পিরোজপুর-১ (নাজিরপুর-পিরোজপুর-ইন্দুরকানী) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনের ঘোষণা দিয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও পিরোজপুর-১ আসনের দুইবারের নির্বাচিত সাবেক সংসদ সদস্য এ কে এম এ আউয়াল।

মঙ্গলবার বিকালে পিরোজপুর জেলা আওয়ামী লীগের এক বিশেষ সভায় এ সিদ্ধান্ত হয়।

জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে উৎসব ও প্রতিযোগিতামূলক করতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলীয় নেতাকর্মীদের স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহণ করতে উৎসাহ প্রদান করেছেন। এরই পরিপ্রেক্ষিতে গতকাল জেলা আওয়ামী লীগের বিশেষ সভায় সর্বসম্মতিক্রমে জেলা আওয়ামী লীগের সভাপতি ও পিরোজপুর-১ আসনের দুইবারের প্রাক্তন সাংসদ একে এম এ আউয়ালকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা দেওয়া হয়েছে।

মঙ্গলবার একেএম এ আউয়াল এর পক্ষে মনোনয়ন ফরম কেনা হয়েছে এবং আজ বৃহস্পতিবার পিরোজপুর-১ আসনের সহস্রাধিক নেতাকর্মীকে সঙ্গে নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম জমা দেবেন।

কার্যালয়ে পিরোজপুর-নাজিরপুর-ইন্দুরকানী উপজেলার সহস্রাধিক নেতাকর্মীর সামনে নিজেই এ ঘোষণা দেন।

এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি ও প্রাক্তন সাংসদ একে এম এ আউয়াল বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে উৎসব ও প্রতিযোগিতামূলক করতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার ঘোষণাকে শ্রদ্ধা জানিয়ে এবং তিন উপজেলার নেতাকর্মী ও সাধারণ মানুষের আহ্বানে সাড়া দিয়ে আমি পিরোজপুর-১ আসনে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছি। তিনি বলেন, আমি এর আগে এই আসনে দুইবার নির্বাচিত এমপি ছিলাম। এবারও পিরোজপুর-১ আসনে আমি বিজয়ী হয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালি করার জন্য কাজ করে যাব।

এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পৌর মেয়র হাবিবুর রহমান মালেক, সহ-সভাপতি দিলীপ সাধু, সহ-সভাপতি সৈয়দা তাহমিনা আলম, যুগ্ম সম্পাদক মজিবুর রহমান খালেক, যুগ্ম সম্পাদক মোস্তফা কামাল, সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী, সাংগঠনিক সম্পাদক শেখ ফিরোজ, খান মো. আলাউদ্দিন, সদস্য রফিউদ্দিন আহমেদ ফেরদৌস, গৌর রায় চৌধুরী, সদর উপজেলা সভাপতি তোফাজ্জল হোসেন মল্লিক স্বপন, সাধারণ সম্পাদক রেজাউল করিম সিকদার মন্টু, পৌর আওয়ামী লীগের সভাপতি সাদউল্লাহ লিটন, সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম মিরণসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দলীয় মনোনয়নের জন্য পিরোজপুর-১ আসন থেকে একে এম এ আউয়ালসহ ১৩ জন নেতাকর্মী আবেদন করেছিলেন। এর মধ্যে নৌকা মার্কার মনোনয়ন পেয়েছেন বর্তমান সাংসদ এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :