পাকিস্তানে যাত্রীবাহী বাসে গুলিবর্ষণ, সেনা সদস্যসহ ৮ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৩ ডিসেম্বর ২০২৩, ১০:০০

পাকিস্তানে উত্তরাঞ্চলীয় চিলাস শহরের কাছে একটি যাত্রীবাহী বাসে গুলি বর্ষণের ঘটনা ঘটেছে। এতে দুই সেনা সদস্যসহ ৮ বাসযাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ২৬ জন। রবিবার এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে সংবাদমাধ্যম আল-জাজিরা।

হামলার বিষয়ে পাকিস্তানের আঞ্চলিক সরকারের মুখপাত্র মুহাম্মদ আলী জোহর বলেছেন, হামলার শিকার বাসটি কারাকোরাম হাইওয়ে দিয়ে যাচ্ছিল। শনিবার সন্ধ্যায় সাড়ে ৬য়টার দিকে উত্তরাঞ্চলীয় চিলাস শহরের কাছে পৌঁছালে অজ্ঞাত বন্দুকধারীরা বাসটিতে গুলি চালায়। বন্দুকধারীদের হামলার এক পর্যায়ে বিপরীত দিক থেকে আসা একটি লরির সঙ্গে ধাক্কা খায় বাসটি। এতেই এই হতাহতের ঘটনা ঘটে।

গিলগিট-বাল্টিস্তান পুলিশের মুখপাত্র গোলাম আব্বাস জানিয়েছেন, নিহতদের মধ্যে দুজন সেনা সদস্যও রয়েছেন। আব্বাসের মতে, হামলায় আরও ২৬ জন যাত্রী আহত হয়েছেন। আহতদের মধ্যে কয়েকজন গুলিবিদ্ধ হয়েছেন। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

তবে এখনও কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি এবং যাত্রীবাহী বাসে গুলিবর্ষণের মাধ্যমে হামলা চালানোর উদ্দেশ্যও এখনও পর্যন্ত অস্পষ্ট। গিলগিট-বাল্টিস্তানের মুখ্যমন্ত্রী হাজি গুলবার খান এক বিবৃতিতে বলেছেন, ‘আক্রমণে জড়িত সন্ত্রাসীদের উপযুক্ত শাস্তি নিশ্চিত করবে সরকার।’

উল্লেখ্য, চিলাস শহরটি পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখাওয়া প্রদেশের কাছে গিলগিট বাল্টিস্তানের পার্বত্য অঞ্চলে অবস্থিত। সাম্প্রতিক বছরগুলোতে সেখানে সন্ত্রাসী হামলা বেশ বেড়েছে। এর মধ্যে কিছু হামলার জন্য পাকিস্তানি তালেবান বা তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) দায় স্বীকার করেছে।

(ঢাকাটাইমস/০৩ডিসেম্বর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :