সিলেটের ৬টি আসনে ১৪ জনের প্রার্থিতা বাতিল, বৈধ ৩১

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ ডিসেম্বর ২০২৩, ১৯:৩৭ | প্রকাশিত : ০৩ ডিসেম্বর ২০২৩, ১৯:২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেটের ৬টি আসেনে ৪৭ জনের মধ্যে ১৪ জনের প্রার্থিতা বাতিল করা হয়েছে। আর স্থগিত করা হয়েছে ২ প্রার্থীর মনোনয়ন। বাকিদের মনোনয়ন বৈধ ঘোষণা করেছে জেলা রিটার্নিং কর্মকর্তা।

রবিবার যাচাই-বাছাই শেষে সিলেট জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শেখ রাসেল হাসান এ ঘোষণা দেন।

এর মধ্যে সিলেট-১ আসনে বৈধ ৫, স্থগিত ১, বাতিল ১, সিলেট-২ আসনে বৈধ ৬, বাতিল ৮, সিলেট-৩ আসনে বৈধ ৪, বাতিল ৪, সিলেট-৪ আসনে বৈধ ৩, বাতিল ১, সিলেট-৫ আসনে বৈধ ৮, স্থগিত ১ ও সিলেট-৬ আসনের সকলের মনোনয়ন বৈধ ঘোষণা হয়েছে।

সিলেট-১ আসনে মনোনয়ন বৈধ ঘোষণা হয়েছে- আওয়ামী লীগের ড. এ কে আবদুল মোমেন, জাকের পার্টির মো. আবদুল হান্নান, ইসলামী ঐক্যজোটের ফয়জুল হক, বাংলাদেশ কংগ্রেসের মো. সোহেল আহমদ চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজের।

আসনটিতে বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী আবদুল বাছিতের মনোনয়ন বাতিল ও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) ইউসুফ আহমদের মনোনয়ন স্থগিত করা হয়েছে।

সিলেট-২ আসনে মনোনয়ন বৈধ ঘোষণা হয়েছে- আওয়ামী লীগের শফিকুর রহমান চৌধুরী, জাতীয় পার্টির ইয়াহিয়া চৌধুরী, তৃণমূল বিএনপির মো. আবদুল মান্নান খান, জাকের পার্টির মো. ছায়েদ মিয়া ও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মো. মনোয়ার হোসেন, স্বতন্ত্র প্রার্থী আলতাফুর রহমান সোহেলের।

এছাড়া আসনটিতে মনোনয়ন বাতিল হয়েছে জাতীয় পার্টির মাহবুবুর রহমান চৌধুরী, গণফোরামের মোকাব্বির খান, তৃণমূল বিএনপির মো. আবদুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের আবুল কালাম আজাদ, বাংলাদেশ কংগ্রেসের মো. জহির, স্বতন্ত্র প্রার্থী মুহিবুর রহমান, ইকবাল হোসেন ও মোশাহিদ আলীর।

সিলেট-৩ আসনে মনোনয়ন বৈধ ঘোষণা হয়েছে- আওয়ামী লীগের হাবিবুর রহমান হাবিব, জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) আনোয়ারা হোসেন আফরোজ, ইসলামী ফ্রন্টের শেখ জাহেদুর রহমান মাসুম।

মনোনয়ন বাতিল হয়েছে স্বতন্ত্র প্রার্থী বিএমএ’র মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলাল, মো. ফখরুল ইসলাম, ইসলামী ঐক্যজোটের মো. মইনুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী কফিল আহমদ চৌধুরী।

সিলেট-৪ আসনে মনোনয়ন বৈধ ঘোষণা হয়েছে- আওয়ামী লীগের ইমরান আহমদ, ইসলামী ঐক্যজোটের মো. নাজিম উদ্দিন কামরান, জাকের পার্টির মো. আলী আকবরের। বাতিল হয়েছে তৃণমূল বিএনপির প্রার্থী মো. আবুল হোসেনের।

সিলেট-৫ আসনে মনোনয়ন বৈধ ঘোষণা হয়েছে আওয়ামী লীগের মাসুক উদ্দিন আহমদ, জাতীয় পার্টির শাব্বীর আহমদ, বাংলাদেশ মুসলিম লীগের (বিএমএল) মো. খায়রুল ইসলাম, তৃণমূল বিএনপির কুতুব উদ্দিন শিকদার, স্বতন্ত্র প্রার্থী আঞ্জুমানে আল ইসলাহর সভাপতি মোহাম্মদ হুছামুদ্দিন চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আহমদ আল কবীর ও বাংলাদেশ কংগ্রেসের মো. বদরুল আলমের।

মনোনয়ন স্থগিত হয়েছে তৃণমূল বিএনপির কয়ছর আহমদ কাওসারের।

আর সিলেট-৬ আসেনের সবার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। বৈধ প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের নুরুল ইসলাম নাহিদ, জাতীয় পার্টির সেলিম উদ্দিন, তৃণমূল বিএনপির শমসের মবিন চৌধুরী, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের আতাউর রহমান, ইসলামী ঐক্যজোটের সাদিকুর রহমান, স্বতন্ত্র সরওয়ার হোসেন।

(ঢাকাটাইমস/০৩ডিসেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মিয়ানমার অনেক আগে থেকেই বাংলাদেশের সঙ্গে যুদ্ধ চাচ্ছে: র‌্যাবের ডিজি

বিদেশে বসে দুই লাখ টাকায় স্ত্রীকে হত্যা করিয়েছেন স্বামী

পেঁয়াজ ক্ষেতের ভেতর দিয়ে খাল খনন করে মাটি বিক্রির অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে

হাতিয়ায় নদীভাঙন রোধ ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় কর্মশালা

ফেনীতে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফাউন্ডেশনের বৃত্তি প্রদান অনুষ্ঠিত

বোয়ালমারীতে গঙ্গাস্নানে পুণ্যার্থীদের ভিড়

শ্রীপুরে কাঁঠাল গাছে ওড়না পেঁচিয়ে গৃহবধূর আত্মহত্যা

শেখ হাসিনার ভূমিকায় বাংলাদেশ এগিয়ে যাচ্ছে: সাবের হোসেন চৌধুরী

ফেসবুকে পোস্ট দিয়ে এসএসসি শিক্ষার্থীর আত্মহত্যা

চরআড়ালিয়া ইউপি নির্বাচনে ভোট ৯ মার্চ, প্রতীক পেয়ে মাঠে প্রার্থীরা

এই বিভাগের সব খবর

শিরোনাম :