গাইবান্ধায় ৫২ প্রার্থীর মধ্যে বৈধ ১৮, বাতিল ১৬, স্থগিত ১৮

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৪ ডিসেম্বর ২০২৩, ১৩:২৫ | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২৩, ১৩:১৮

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধার ৫টি সংসদীয় আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীসহ স্বতন্ত্র ও বিভিন্ন দলের ৫২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে সবকটি আসনে নৌকার প্রার্থীসহ ১৮ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। বাকি ১৬ জনের বাতিল ও ১৮ জনের মনোনয়ন স্থগিত করেছে জেলা রিটার্নিং কর্মকর্তা।

রোববার গাইবান্ধা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বৈধ প্রার্থীদের নাম ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কাজি নাহিদ রসুল।

এ তথ্য নিশ্চিত করে গাইবান্ধা জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল মোত্তালিব বলেন, এক শতাংশ ভোটারের ত্রুটিপূর্ণ স্বাক্ষর, ঋণ খেলাপি, তথ্য গোপনসহ নানা কারণে এসব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আজ সোমবার স্থগিত হওয়া মনোনয়ন বিষয়ে জানানোর কথা রয়েছে।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে ৪ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তারা হলেন- বাংলাদেশ খেলাফত আন্দোলনের হাফিজার রহমান সরদার, স্বতন্ত্র প্রার্থী আব্দুল্যাহ নাহিদ নিগার, এবিএম মিজানুর রহমান ও মোস্তফা মহসিন।

গাইবান্ধা-২ (সদর) আসনে স্বামী-স্ত্রীসহ ৫ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তারা হলেন, কৃষক শ্রমিক জনতা লীগের আবু তাহের সায়াদ চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী শাহ সারোয়ার কবীর ও তার স্ত্রী মাসুমা আখতার, স্বতন্ত্র প্রার্থী রকিবুল ইসলাম ও সাজেদুর রহমান।

গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনে দুই জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তারা হলেন- জাসদের এসএম খাদেমুল ইসলাম খুদি ও স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার আবু জাফর তৈয়ব জাহিদ নিউ।

গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনে ৩ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তারা হলেন- এনপিপির রুমি আকরাম, স্বতন্ত্র শ্যামলেন্দু মোহন রায় ও জাহাঙ্গীর হোসেন।

গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনে ২ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। তারা হলেন- প্রয়াত ডেপুটি স্পিকারের মেয়ে স্বতন্ত্র প্রার্থী ফারজানা রাব্বী বুবলী এবং এইচ এম এরশাদ।

উল্লেখ্য, গাইবান্ধা জেলার পাঁচটি আসনে ৭টি উপজেলার ৮১টি ইউনিয়ন ও ৪টি পৌরসভায় ৬৪৬টি ভোটকেন্দ্র স্থাপন করা হয়েছে। এই ৫টি আসনে ২০ লাখ ৫২ হাজার ৬৯৮টি ভোটার রয়েছে। এরমধ্যে পুরুষ ভোটার ১০ লাখ ১১ হাজার ৫৬৮ জন এবং নারী ১০ লাখ ৪১ হাজার ১৯ জন ও তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ১১ জন।

(ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/পিএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

যুক্তরাষ্ট্র সামনের দিকে তাকাতে চায়, পেছনে নয়: ডোনাল্ড লু

অর্থমন্ত্রী করোনায় আক্রান্ত

মোটরযানের গতিসীমা নির্দেশিকা সড়কে দুর্ঘটনা কমাবে: রোড সেফটি কোয়ালিশন

মাতৃমৃত্যু রোধে বাংলাদেশ ‘অভাবনীয়’ উন্নতি করেছে: ইউএনএফপিএ

উদ্ভাবনে উপকৃত হবেন কৃষকরা, উৎপাদন বাড়বে ফসলের: কৃষিমন্ত্রী 

সম্পর্ক আরও সুদৃঢ় করতে লু’র সঙ্গে আলোচনা হয়েছে: পরিবেশমন্ত্রী

জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাষ্ট্র: লু

সারাদেশে ‘নো হেলমেট, নো ফুয়েল’ নীতি কার্যকরের নির্দেশ

প্রবাসীদের এনআইডি কার্যক্রম দেখতে যুক্তরাজ্য যাচ্ছেন ইসি আলমগীর

নারীদের পরিবর্তনের মূল চালিকাশক্তি হিসেবে তৈরি করতে হবে: প্রধানমন্ত্রী 

এই বিভাগের সব খবর

শিরোনাম :