বিএনপির অবরোধ: ঢাকাসহ সারা দেশে আরও ১১ যানবাহনে আগুন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৪ ডিসেম্বর ২০২৩, ১৭:২২ | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২৩, ১৬:৫৪

নির্দলীয় সরকারের দাবিতে বিএনপির ডাকা নবম দফার অবরোধ কর্মসূচি চলাকালীন ঢাকাসহ সারা দেশে আরও ১১টি যানবাহনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। রবিবার সকাল ৬টায় থেকে সোমবার বিকাল তিনটা পর্যন্ত অগ্নিকাণ্ডের এই ঘটনাগুলো ঘটে।

সোমবার ফায়ার সার্ভিসের মিডিয়া সেল থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, পুড়ে যাওয়া যানবাহনগুলোর মধ্যে সাতটি বাস, দুটি ট্রাক, একটি কাভার্ডভ্যান এবং একটি পিকআপ। এর মধ্যে ঢাকায় তিনটি, নাটোরে তিনটি, গাজীপুরে দুটি এবং চট্টগ্রাম, বগুড়া ও সিরাজগঞ্জে একটি করে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

আগুন নেভাতে কাজ করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ১৬টি ইউনিটের প্রায় ৯০ জন ফায়ারফাইটার।

জানা গেছে, রবিবার ২টা ৫১ মিনিটে ঢাকার রমনা ফুলবাড়িয়া মার্কেটের সামনে একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। রাত পৌনে ৮টায় রামপুরা বাজারে সোনালী ব্যাংকের পাশে একটি পিকআপে আগুন দেওয়া হয়।

এরপর রাত ৮টা ০৪মিনিটে গাজীপুরের কালিয়াকৈরের চন্দ্রায় একটি বাসে, রাত সাড়ে ৯টায় আগুন চট্টগ্রামের আগ্রাবাদ পাঞ্জাবি লেনের একে খান এলাকায় একটি বাসে এবং ৯টা ৫০ মিনিটে সিরাজগঞ্জের উল্লাপাড়ার নবগ্রামে একটি কাভার্ডভ্যানে আগুন দেওয়া হয়।

এদিকে, রবিবার দিনগত রাত ১১টার দিকে নাটোরের বড়হরিশপুরে একটি বাসে আগুন দেওয়ার তথ্য ফায়ার সার্ভিস থেকে জানানো হলেও ঢাকা টাইমস খোঁজ নিয়ে জানতে পেরেছে, একটি নয় বরং ওই সময় দাঁড়িয়ে থাকা তিনটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা।

এছাড়া রাত ১টা ৫০ মিনিটে বগুড়ার বনানী দ্বিতীয় তলা বাইপাসে একটি ট্রাকে এবং সোমবার ভোর ৩টা ৫২ মিনিটে গাজীপুরের কালিয়াকৈরের চন্দ্রায় খড়বোঝাই একটি ট্রাকে আগুন দেওয়া হয়।

এদিকে, সোমবার দুপুর ২টা ২৫ মিনিটে রাজধানীর গুলিস্তানে পীর ইয়ামেনী মার্কেটের সামনে তানজিল পরিবহনের একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিষয়টি নিশ্চিত করেন ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার রাফি আল ফারুক।

এই নিয়ে গত ২৮ অক্টোবর থেকে সোমবার বিকাল তিনটা পর্যন্ত সারা দেশে ২৬৪টি অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এতে ক্ষতিগ্রস্ত হয়েছে ২৪৯টি যানবাহন এবং ১৫টি বিভিন্ন স্থাপনা।

(ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/এজে)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :