স্থাবর-অস্থাবর সম্পত্তির হিসাব নেই শাহজাহান ওমরের হলফনামায়

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৫ ডিসেম্বর ২০২৩, ১৫:২৪ | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০২৩, ১৪:৪২

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসনে আলোচিত নৌকার প্রার্থী শাহজাহান ওমরের হলফনামায় স্থাবর-অস্থাবর সম্পত্তির হিসাবের কোনো উল্লেখ নেই। তিনি ও তার স্ত্রী মোট ৩ কোটি ৮৭ লাখ ৮ হাজার ৮৬৭ টাকার মালিক বলে হলফনামা সূত্রে জানা গেছে।

মনোনয়নপত্র ক্রয়ের ১ দিন আগেও একটি মামলা থেকে জামিনে আসেন শাহজাহান ওমর। কিন্তু তার নামে মামলার কোনো তথ্য দেওয়া হয়নি হলফনামায়।

তার নিজের কোনো ইলেকট্রনিক পণ্য না থাকলেও স্ত্রীর নামে আছে ১ লাখ ২৫ হাজার টাকার পণ্য। এর মধ্যে কৃষিজমি, বাড়ি, দোকান ও অন্যান্য উৎস থেকে বার্ষিক আয় ৩০ লাখ ৫৯ হাজার ১৭০ টাকা। নিজের নামে নগদ টাকা আছে ৬ লাখ ৬৪ হাজার ৫২৭ টাকা। স্ত্রীর নামে আছে ৩৫ লাখ ১৪ হাজার ৪০০ টাকা।

ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে তার নামে জমা করা টাকার পরিমাণ আছে ৭ লাখ ৮৩ হাজার ৮৫৭ টাকা এবং স্ত্রীর নামে আছে ৩ লাখ ৮৭ হাজার ৯১৩ টাকা। এছাড়াও বিভিন্ন ধরনের সঞ্চয়পত্র, স্থায়ী আমানত বিনিয়োগ ও এফডিআরে ১ কোটি ৫ লাখ ৫০ হাজার টাকা এবং একই খাতে স্ত্রীর নামে আছে ১ কোটি ১ লাখ টাকা। তার নিজের নামে থাকা গাড়ির মূল্য ৬০ লাখ ৭০ হাজার টাকা। স্ত্রীর নামে আছে ১৭ লাখ ৪ হাজার টাকার মূল্যের গাড়ি।

হলফনামায় তার স্ত্রী মেহজাবিনের নামে আসবাবপত্রসহ আরও ১৮ লাখ ৭৫ হাজার টাকার সম্পদ, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান থেকে তার কোনো ঋণ নেই বলে উল্লেখ করা হয়।

হলফনামা অনুযায়ী শাহজাহান ওমরের চেয়ে তার স্ত্রীর নগদ টাকার পরিমাণ প্রায় ৫ গুণ বেশি। এছাড়াও তিনি ও তার স্ত্রীর নামে স্থায়ী আমানত সমপরিমাণ বলে হলফনামায় উল্লেখ করেন।

(ঢাকাটাইমস/০৫ ডিসেম্বর/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :