নায়ক ফেরদৌসের আয় ও সম্পদ সম্পর্কে হলফনামায় যা রয়েছে

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৬ ডিসেম্বর ২০২৩, ১০:০৫

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র দাখিলের সময় দেওয়া হলফনামায় নিজের আয়-ব্যয়ের হিসাব দিয়েছেন ঢাকা-১০ আসনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রার্থী ফেরদৌস আহমেদ।

জনপ্রিয় এই চিত্রনায়কের হলফনামা অনুযায়ী, তার বার্ষিক আয় ৫০ লাখ ৪৬ হাজার ৪৯৭ টাকা। তার কোনো ব্যাংক ঋণ নেই। গত ২৯ নভেম্বর হলফনামা জমা দেন ফেরদৌস। তিনি এবার প্রথম জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিচ্ছেন।

হলফনামা থেকে জানা গেছে, ফেরদৌসের নগদ টাকার পরিমাণ ৩১ লাখ ২৮ হাজার ৬৫৮ টাকা। ব্যাংকে রয়েছে ৩১ লাখ ৫৭ হাজার ৯৯৭ টাকা। বিভিন্ন কোম্পানিতে শেয়ার রয়েছে ১১ লাখ ২৫ হাজার টাকার।

এছাড়া স্থায়ী আমানতের বিপরীতে ফেলদৌসের বিনিয়োগ ১ কোটি ৯ লাখ ৩২ হাজার ২৯৬ টাকা। ব্যবসায় পুঁজি রয়েছে ১০ লাখ ৫৫ হাজার ৩১০ টাকা। স্থাবর সম্পত্তির পরিমাণ ৩৪ লাখ ২৭ হাজার ২৫০ টাকা। ২০ লাখ টাকা মূল্যের ব্যক্তিগত একটি গাড়ি রয়েছে তার।

হলফনামায় ফেরদৌস বলেন, ‘আমি একক বা যৌথভাবে বা আমার ওপর নির্ভরশীল কোনো সদস্য অথবা কোনো ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানের চেয়ারম্যান, ম্যানেজিং ডিরেক্টর বা ডিরেক্টর হওয়ার সুবাদে কোনো ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠান থেকে কোনো ধরনের ঋণ নিইনি।

গত ২৬ নভেম্বর দেশের ২৯৮ আসনের প্রার্থী ঘোষণা করে আওয়ামী লীগ। সে সময় ঢাকা-১০ আসনে নৌকার প্রার্থী হিসেবে নায়ক ফেরদৌসের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এবার দুটি আসনের জন্য মনোনয়নপত্র কিনেছিলেন ফেরদৌস।

এর আগে গত ১৭ জুলাই অনুষ্ঠিত ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে অংশ নেওয়ার জন্য আওয়ামী লীগের মনোনয়নপত্র তুলেছিলেন এই নায়ক। কিন্তু তখন দল থেকে মনোনয়ন দেয় মোহাম্মদ আলী আরাফাতকে। এবারও পেয়েছেন। আর ফেরদৌস পেলেন ঢাকা-১০।

(ঢাকাটাইমস/০৬ডিসেম্বর/এলএম/এজে)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :