পাটগ্রামে এনসিসি ব্যাংকের বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৬ ডিসেম্বর ২০২৩, ১৬:২৪

এনসিসি ব্যাংক সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে সম্প্রতি লালমনিরহাটের পাটগ্রামে সাবেক ছিটমহলের প্রান্তিক ভূট্টাচাষিদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ করেছে।

এনসিসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী (চলতি দায়িত্ব) এম. শামসুল আরেফিনের সভাপতিত্বে পাটগ্রামের উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নূরুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মোট ৩৫০ জন প্রান্তিক ভূট্টাচাষিদের মাঝে বিভিন্ন প্রকারের ভূট্টা বীজ, সার ও কিটনাশক বিতরণ করেন।

এ সময় এনসিসি ব্যাংক সিআরএম ডিভিশনের এসভিপি মুহাম্মদ শাহিদুল ইসলাম, রংপুর শাখার ব্যবস্থাপক রবীন্দ্রনাথ রায়, জনসংযোগ বিভাগের প্রধান মো. আনোয়ার হোসেন এবং পাটগ্রাম শাখার ব্যবস্থাপক মো. নাজির হোসেনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

পাটগ্রামের উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নূরুল ইসলাম এনসিসি ব্যাংকের কৃষি উপকরণ বিতরণের এই মহতী উদ্যোগকে স্বাগত জানান। তারা ‘প্রধানমন্ত্রীর আহ্বান’ তথা দেশের প্রতি ইঞ্চি জমি আবাদযোগ্য করার কার্যক্রমে সহযোগিতা এবং কৃষকেদের পাশে দাঁড়ানোর জন্য এনসিসি ব্যাংক কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী (চলতি দায়িত্ব) এম. শামসুল আরেফিন বলেন, এনসিসি ব্যাংক প্রধানমন্ত্রী ঘোষিত দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় দেশের প্রতি ইঞ্চি জায়গা চাষযোগ্য করে গড়ে তোলার জন্য সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এনসিসি ব্যাংক কৃষকদের পাশে দাঁড়িয়েছে। ভবিষ্যতে কৃষি যন্ত্রপাতিসহ আরও উন্নত প্রযুক্তির যন্ত্রাংশ কৃষকদের মাঝে বিনামূল্যে বিতরণ এবং কৃষি গবেষণা কাজে ও উৎপাদিত কৃষিপণ্য সংরক্ষণে কৃষকদের সহায়তায় এনসিসি ব্যাংক পরিকল্পনার কথা উল্লেখ করেন।

(ঢাকাটাইমস/০৬ডিসেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :