শেখ হাসিনার উন্নয়ন প্রচার করলে পুরস্কার দেবে ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৬ ডিসেম্বর ২০২৩, ২১:৪৩

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকাণ্ড ইন্টারনেটে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারে ভূমিকা রাখা শুভাকাঙ্ক্ষী ও ছাত্রলীগের নেতাকর্মীদের জন্য পুরস্কার ঘোষণা করেছে ছাত্রলীগ। পুরস্কারের জন্য বিজয়ী নির্বাচনের ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন-কর্ম-সংগ্রাম, উন্নয়ন কর্মকাণ্ড, অর্থনৈতিক-কূটনৈতিক নীতি-কৌশল, নির্বাচনের বিষয়বলীকে গুরুত্ব দিয়ে প্রচারকাজকে বিবেচনা করা হবে।

বুধবার সন্ধ্যায় ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রার অবিকল্প সারথি, আধুনিক-উন্নত-আত্মনির্ভরশীল বাংলাদেশের প্রতিচ্ছবি, বৈশ্বিক উন্নয়ন অর্থনীতির রোল মডেল, গণতন্ত্র-মানবাধিকার-ভোটাধিকারের রক্ষাকবচ, বাংলার মানুষের নির্ভরতার একমাত্র ঠিকানা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন-কর্ম-সংগ্রাম, উন্নয়ন কর্মকাণ্ড, অর্থনৈতিক-কূটনৈতিক নীতি-কৌশল, বিশ্ব দরবারে বাংলাদেশকে মর্যাদাশীল হিসেবে প্রতিষ্ঠিত করার নেতৃত্ব-দৃঢ়তা প্রভৃতি বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক, এক্স, টিকটক, ইনস্টাগ্রাম) প্রচারণায় নিয়োজিত নেতাকর্মী-শুভাকাঙ্ক্ষী, শিক্ষার্থী, তরুণ, নবীন ভোটার বন্ধুদের স্বীকৃতিদান ও পুরষ্কার দেবে ছাত্রলীগ।

বিবেচ্য বিষয়াবলী:

১. প্রতি সপ্তাহে আটটি প্রশাসনিক বিভাগ এবং বহির্বিশ্ব থেকে সর্বমোট নয়জনকে ‘স্মার্ট ক্যাম্পেইনার অ্যাওয়ার্ড’ পুরস্কার দেওয়া হবে।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণতন্ত্র, উন্নয়ন ও অগ্রযাত্রার প্রতীক নৌকার পক্ষে প্রচারকর্মের উপর ভিত্তি করে শীর্ষ ১০ জনকে ‘ইলেক্টরাল এক্সিলেন্স প্রাইজ’ দেওয়া হবে।

⁠পুরস্কৃতদের নির্ধারিত কনটেন্ট ছাত্রলীগের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো থেকে শেয়ার দেওয়া হবে। ছাত্রলীগের অফিসিয়াল ওয়েবসাইটের ব্লগ সেকশনে পুরষ্কৃতদের নির্বাচিত প্রবন্ধ প্রকাশিত হবে। পুরষ্কৃতদের সার্টিফিকেট, বই ও আকর্ষণীয় পুরষ্কার দেওয়া হবে। এছাড়া বিজয়ীদেরকে ছাত্রলীগের বিভিন্ন ইউনিটে পদায়নের ক্ষেত্রেও মূল্যায়ন করা হবে।

ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের নেতৃবৃন্দের মাধ্যমে জুরি বোর্ড গঠন করে ‘স্মার্ট অ্যাক্টিভিস্ট ইন স্যোশাল মিডিয়া’ নির্বাচন করা হবে।

ছাত্রলীগের নেতৃত্বে পরিচালিত বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতোমধ্যে যারা গ্রুপভিত্তিক ক্রিয়াশীল রয়েছেন তারাও এই প্রক্রিয়ায় অন্তর্ভুক্ত হবে। বুধবারের এই ঘোষণার পর থেকেই ‘স্মার্ট অ্যাক্টিভিস্ট ইন স্যোশাল মিডিয়া’ নির্বাচন প্রক্রিয়া শুরু হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

(ঢাকাটাইমস/০৬ডিসেম্বর/জেএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

মুক্তিযোদ্ধা দলের সভাপতি উলফাত গ্রেপ্তার, মির্জা ফখরুলের নিন্দা

রোজার আগে গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানো অসহনীয়: সংসদে চুন্নু

বাকস্বাধীনতা না থাকলে ভাষা থেকেও লাভ হয় না: ড. আনোয়ারউল্লাহ চৌধুরী

রাজনীতিতে হতাশার জায়গা নেই: নোমান

আ.লীগ সরকার উন্নয়নের জিকির তুলে বাকস্বাধীনতা হরণ করেছে: মাসুদ

রকেট গতিতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়েই চলছে: রিজভী

বিএনপি যুক্তরাষ্ট্রের কাছে যা চেয়েছিল তা পায়নি: ওবায়দুল কাদের 

পল্লবীর ঝিলপাড় বস্তিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে বিএনপি 

অর্থনীতির সংকটে দ্রব্যমূল্য বাড়া স্বাভাবিক, না খাইয়ে তো রাখিনি: ওবায়দুল কাদের 

‘যা কিছু হারায় গিন্নি বলেন কেস্টা বেটাই চোর’

এই বিভাগের সব খবর

শিরোনাম :