নির্বাচনে বিদেশি চাপ নেই: ইসি আলমগীর

টাঙ্গাইল প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২৩, ১৭:১৭

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিদেশি কোনো চাপ নেই বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর। তিনি বলেন, বিদেশিরা কখনোই আমাদের চাপ দেয়নি। আমাদের ধরনের চাপ দেওয়ার রাইটস (অধিকার) নেই তাদের। শান্তিপূর্ণ অবাধ নির্বাচনের জন ্য উল্টো কমিশন সংশ্লিষ্টদের চাপ দিয়ে বেড়াচ্ছে।

টাঙ্গাইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বৃহস্পতিবার ( ডিসেম্বর) বেলা ১১টায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

কমিশনার আলমগীর বলেন, বিএনপি নির্বাচনে অংশ নিতে চাইলে বিষয়টি পরীক্ষা-নিরীক্ষা করে দেখা যেতে পারে। আমরা যা কিছু করি না কেনো তা সংবিধানের আলোকে করতে হবে। তিনি বলেন, নির্বাচনে এখনও সেনাবাহিনী মোতায়েনের কোনো সিদ্ধান্ত হয়নি। পরে মোতায়েনের সিদ্ধান্ত হলেও ম্যাজিস্ট্রেটের অধীনে তারা কাজ করবেন।

পর্যবেক্ষক বিষয়ে ইসি আলমগীর বলেন, নির্বাচনে যুক্তরাষ্ট্র, ব্রিটেন, কানাডা অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশের ৮২ জন পর্যবেক্ষক ৪৬ জন সাংবাদিক নির্বাচন পর্যবেক্ষকের জন্য আবেদন করেছেন। নির্বাচনে একটি নীতিমালা আছে। সেই নীতিমালা সব সাংবাদিককে অনুসরণ করতে হবে।

ইউএনও এবং ওসিদের বদলি বিষয়ে তিনি বলেন, বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা আমাদের সঙ্গে সংলাপ করেছেন। সেখানে তাদের অভিযোগ ছিল সরকার প্রশাসনকে সাজিয়ে গুছিয়ে তাদের মতো করে নিয়েছে। অবস্থায় প্রশাসনে পরিবর্তন করতে হবে বিভিন্ন রাজনৈতিক দলের অভিমত ছিল।

জেলা প্রশাসক জেলা রিটার্নিং কর্মকর্তা কায়ছারুল ইসলামের সভাপতিত্বে সভায় আরও ছিলেন, টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মতিয়ুর রহমান সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/বিবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

যাত্রাবাড়ীর সংঘর্ষে তরুণ নিহত

রাতের আঁধারেও ঢাবিতে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ

শনির আখড়ায় বাবা ও শিশুসহ গুলিবিদ্ধ ৬, ক্ষুব্ধ স্থানীয়রা

শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহ্বান পুলিশের

হানিফ ফ্লাইওভারের টোলপ্লাজায় আগুন, সংঘর্ষে রণক্ষেত্র শনির আখড়া

​​​​​​​ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবনে জরুরি বৈঠকে শিক্ষামন্ত্রী

এপিসি-জলকামান নিয়ে রাজধানীতে শক্ত অবস্থানে পুলিশ

আহতদের ব্যারিকেড দিয়ে মারধর, ছবি তোলায় সাংবাদিককে পেটালো পুলিশ

পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করায় সাউন্ড গ্রেনেড-টিয়ারগ্যাস নিক্ষেপ: ডিএমপি

বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা শিক্ষার্থীদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :