নির্বাচনে বিদেশি চাপ নেই: ইসি আলমগীর

টাঙ্গাইল প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২৩, ১৭:১৭

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিদেশি কোনো চাপ নেই বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর। তিনি বলেন, বিদেশিরা কখনোই আমাদের চাপ দেয়নি। আমাদের ধরনের চাপ দেওয়ার রাইটস (অধিকার) নেই তাদের। শান্তিপূর্ণ অবাধ নির্বাচনের জন ্য উল্টো কমিশন সংশ্লিষ্টদের চাপ দিয়ে বেড়াচ্ছে।

টাঙ্গাইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বৃহস্পতিবার ( ডিসেম্বর) বেলা ১১টায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

কমিশনার আলমগীর বলেন, বিএনপি নির্বাচনে অংশ নিতে চাইলে বিষয়টি পরীক্ষা-নিরীক্ষা করে দেখা যেতে পারে। আমরা যা কিছু করি না কেনো তা সংবিধানের আলোকে করতে হবে। তিনি বলেন, নির্বাচনে এখনও সেনাবাহিনী মোতায়েনের কোনো সিদ্ধান্ত হয়নি। পরে মোতায়েনের সিদ্ধান্ত হলেও ম্যাজিস্ট্রেটের অধীনে তারা কাজ করবেন।

পর্যবেক্ষক বিষয়ে ইসি আলমগীর বলেন, নির্বাচনে যুক্তরাষ্ট্র, ব্রিটেন, কানাডা অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশের ৮২ জন পর্যবেক্ষক ৪৬ জন সাংবাদিক নির্বাচন পর্যবেক্ষকের জন্য আবেদন করেছেন। নির্বাচনে একটি নীতিমালা আছে। সেই নীতিমালা সব সাংবাদিককে অনুসরণ করতে হবে।

ইউএনও এবং ওসিদের বদলি বিষয়ে তিনি বলেন, বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা আমাদের সঙ্গে সংলাপ করেছেন। সেখানে তাদের অভিযোগ ছিল সরকার প্রশাসনকে সাজিয়ে গুছিয়ে তাদের মতো করে নিয়েছে। অবস্থায় প্রশাসনে পরিবর্তন করতে হবে বিভিন্ন রাজনৈতিক দলের অভিমত ছিল।

জেলা প্রশাসক জেলা রিটার্নিং কর্মকর্তা কায়ছারুল ইসলামের সভাপতিত্বে সভায় আরও ছিলেন, টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মতিয়ুর রহমান সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/বিবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

উপজেলা নির্বাচনে প্রতি কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর ৬ সশস্ত্র সদস্য থাকবে: স্বরাষ্ট্রসচিব

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে প্রয়োজন মানসম্মত তথ্য ও সমন্বিত উদ্যোগ

তীব্র গরমে ট্রেনযাত্রীদের শরবত দিলো রেলওয়ে

​​​​​​​দলীয় ও সরকারপ্রধানের নির্দেশনা অমান্য করায় বিস্মিত ইসি আহসান হাবিব

ফের কমলো সোনার দাম

বৃহস্পতিবার পর্যন্ত স্কুল-মাদরাসা বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ

প্রাথমিক বিদ্যালয় বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ ঘোষণা

ভোটের ওপর মানুষের আস্থা ফিরেছে: ইসি আলমগীর

উপজেলা নির্বাচনে নারী ভোটারদের নিরাপত্তা দেওয়ার নির্দেশ ইসির

হিট অফিসারের পরামর্শেই রিকশাচালকদের হাফ লিটারের পানির বোতল বিতরণ: মেয়র আতিক

এই বিভাগের সব খবর

শিরোনাম :