মনোনয়নপত্র বৈধ হওয়ার পরও বিপাকে তিন প্রার্থী!

​​​​​​​নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ ডিসেম্বর ২০২৩, ২০:০৬ | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২৩, ২০:০৪

মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে রিটার্নিং অফিসার কর্তৃক বৈধ হওয়ার পরও আওয়ামী লীগের এক প্রার্থীসহ মোট তিন প্রার্থীর মনোনয়নপত্রের বৈধতার বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করা হয়েছে। এ কারণে নির্বাচনে বৈধ প্রার্থী হয়েও আপিলের মুখোমুখি হতে হচ্ছে তাদের।

বরিশাল- আসনের স্বতন্ত্রপ্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, যশোর- আসনের আওয়ামী লীগপ্রার্থী এনামুল হক ময়মনসিংহ- আসনের স্বতন্ত্রপ্রার্থী মাহমুদ হাসানের মনোনয়নের বৈধতার বিরুদ্ধে ঋণখেলাপি, সম্পদের তথ্য গোপন দ্বৈত নাগরিকত্বের অভিযোগ এনে নির্বাচন কমিশনে আপিল করা হয়েছে।

বরিশালে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর বিরুদ্ধে সম্পদের তথ্য গোপন দ্বৈত নাগিরকত্বের অভিযোগ এনে মনোনয়নপত্রের বৈধতার বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করেছেন একই আসনের বর্তমান সংসদ সদস্য পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

প্রসঙ্গে সাদিক আব্দুল্লাহ ঢাকা টাইমসকে বলেন, আপিলের রায়ে সবকিছু পরিস্কার হবে। এর আগে আমি কখনও শুনিনি বৈধ মনোনয়নের বিরুদ্ধে আপিল করতে। এসব সাময়িক ভোগান্তি ছাড়া কিছু না।

তিনি বলেন, আমার কর্মী-সমর্থকদের মধ্যে বিভ্রান্ত ছড়াতেই এই আপিল করা হয়েছে।

ময়মনসিংহের স্বতন্ত্র প্রার্থী মাহমুদ হাসানের মনোনয়নের বৈধতার বিরুদ্ধে আপিল করেছেন একই আসনের জাতীয় পার্টির বর্তমান সংসদ সদস্য ফখরুল ইমাম। তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের এই আসন থেকে নির্বাচন করছেন।

যশোর- আসনে আওয়ামী লীগপ্রার্থী এনামুল হকের মনোনয়নের বৈধতার বিরুদ্ধে ইসিতে আপিল করেছেন একই আসনের বর্তমান সংসদ সদস্য রনজিত কুমার রায়। তিনি এনামুল হকের বিরুদ্ধে ঋণ খেলাপির অভিযোগ এনে আপিল করেছেন। দলীয় মনোনয়ন না পেয়ে রনজিত কুমার রায় স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ আগামী জানুয়ারি। মনোনয়নপত্র দাখিল শেষ হয়েছে গত ৩০ নভেম্বর। ১০ডিসেম্বর থেকে থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত আপিল নিষ্পত্তি করবে নির্বাচন কমিশন। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচারণা চলবে জানুয়ারি পর্যন্ত।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/টিআই/বিবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

পাটপণ্যের রপ্তানি বাড়াতে সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে: নানক

আজ জাতীয় বীমা দিবস, ‘ব্যাংকাস্যুরেন্স’ সেবা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

বাড়ছে মন্ত্রিসভার আকার, শপথ শুক্রবার

সংসদে সাতটি স্থায়ী কমিটি পুনর্গঠন

জিডিপিতে বিমার অবদান বাড়াতে সরকার কাজ করছে: প্রধানমন্ত্রী

মৌরিতানিয়ার রাষ্ট্রপতির কাছে বাংলাদেশের অনাবাসিক রাষ্ট্রদূতের প্রত্যয়নপত্র পেশ

যুবশক্তি ও ক্রীড়ার উন্নয়নে একযোগে কাজ করবে বাংলাদেশ-চীন

বাড়ছে করোনা, ফেব্রুয়ারিতে মৃত্যু ৮ জনের

শিশু নির্যাতন মুক্ত সমাজ গড়তে আরও করণীয় রয়েছে: আইনমন্ত্রী

নতুন নতুন অপরাধ মোকাবিলায় পুলিশকে প্রস্তুত থাকতে হবে: প্রধানমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :