বাংলাদেশকে মেধাশূন্য করতে বুদ্ধিজীবীদের হত্যা করা হয়েছে: মেয়র তাপস

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৪ ডিসেম্বর ২০২৩, ১২:০১ | প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০২৩, ১১:০৫

পরাজয় নিশ্চিত জেনে বাংলাদেশকে মেধাশূন্য করতে মুক্তিযুদ্ধের বিজয়লগ্নে পাক হানাদার বাহিনী বুদ্ধিজীবীদের হত্যা করেছে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকালে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের শেষ প্রান্তে বিজয় যখন আমাদের হাতের কাছে, তখনই যুদ্ধাপরাধী-রাজাকার, আল বদর, আল শামস হানাদার বাহিনীর সঙ্গে মিলে একটি ঘৃণ্য ষড়যন্ত্রে লিপ্ত হয়। নির্মম ও নিষ্ঠুরভাবে হত্যা করে এদেশের বুদ্ধিজীবীদের।

২০১০ সালে যুদ্ধাপরাধীদের বিচার শুরু কাজ শুরু হয়েছে জানিয়ে মেয়র তাপস বলেন, যুদ্ধাপরাধী-রাজাকারসহ যারা বাংলাদেশকে মেনে নিতে পারেনি তাদেরকে চিরতরে বাংলার মাটি থেকে নির্মূল করতে হবে। আজকের এই দিনে এটাই আমাদের চাওয়া থাকবে।

এর আগে মেয়র তাপস একাত্তরের ১৪ ডিসেম্বরে শাহাদাত বরণকারী সকল শহীদ বুদ্ধিজীবীর প্রতি শ্রদ্ধা নিবেদনসহ তাদের আত্মার মাগফেরাত কামনা করেন।

এ সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান ও দক্ষিণ সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৪ডিসেম্বর/পিএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :