রাজধানীতে জামায়াতের পিকেটিং

এদেশের মানুষ রক্ত দিয়ে দাবি আদায় করতে জানে: দেলাওয়ার হোসেন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৬ জানুয়ারি ২০২৪, ১১:৩৫

৭ জানুয়ারি নির্বাচন যে কোনো মূল্যে প্রতিহত করার আহ্বান জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি দেলাওয়ার হোসেন বলেছেন, এদেশের মানুষ রক্ত দিয়ে দাবি আদায় করতে জানে।

শনিবার সকালে রাজধানীর পুরান ঢাকায় হরতালের সমর্থনে মিছিল ও সমাবেশে তিনি এসব কথা বলেন।

ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারের গণআন্দোলনের অংশ হিসেবে প্রহসনের নির্বাচন বর্জন ও বন্দিদের মুক্তির দাবিতে ৪৮ ঘণ্টা হরতালের সমর্থনে মিছিলটি পুরান ঢাকার বাবুবাজার থেকে শুরু হয়ে মিডফোর্ডের সামনে এসে সমাবেশ ও পিকেটিং এর মাধ্যমে শেষ হয়। এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য আব্দুল বারী, রাফিকুল ইসলাম, আবুল ফজল, নুর ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

দেলাওয়ার হোসেন বলেন, বাংলাদেশ আজ এক ক্রান্তিকাল অতিক্রম করছে। এই অবৈধ ফ্যাসিস্ট সরকার গণতন্ত্রের ছদ্মাবরণে এদেশে বাকশালি ফ্যাসিবাদ কায়েম করেছে। তারা ২০১৪ সালে বিনাভোটে এবং ২০১৮ সালে দিনের ভোট রাতে দিয়ে অবৈধভাবে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করেছিলো। ২০২৪ সালেও তারা আবার ভোটারবিহীন প্রহসনের নির্বাচনের মাধ্যমে ক্ষমতার মসনদে আসীন হওয়ার পাঁয়তারা করছে। কিন্তু বাংলাদেশের জনগণ এই আওয়ামী সরকারের কোনো ষড়যন্ত্র বাস্তবায়ন করতে দেবে না। এদেশের মানুষ রক্ত দিয়ে দাবি আদায় করতে জানে, পিছু হঠতে জানে না।

তিনি বলেন, আগামী ৭ জানুয়ারি তামাশার নির্বাচন যে কোনো মূল্যে প্রতিহত করতে হবে। আমরা দেশবাসীকে আহবান জানাই, এই প্রহসনের নির্বাচনকে বর্জন করে কেউ ভোটকেন্দ্রে যাবেন না, প্রতারণার অংশ হয়ে কেউ ভোট দেবেন না। আমরা গণবিরোধী এই সরকারকে বলতে চাই, অবিলম্বে পদত্যাগ করে এই নির্বাচনি খেল-তামাশা বন্ধ করুন। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করুন। অন্যথায় জনগণের অধিকার পুনঃপ্রতিষ্ঠার জন্য আমরা যে আন্দোলন সংগ্রাম করছি, দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা সেই আন্দোলন চলবেই। এই ফ্যাসিস্ট সরকারের পতন ঘটিয়ে প্রকৃতপক্ষে জনগণের সরকার প্রতিষ্ঠা করেই ঘরে ফিরব ইনশাআল্লাহ।

এছাড়াও ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারের গণআন্দোলনের অংশ হিসেবে প্রহসনের নির্বাচন বর্জন ও আমিরে জামায়াতসহ সকল রাজবন্দির মুক্তির দাবিতে দুইদিন ব্যাপী হরতালের সমর্থনে রাজধানীতে ঢাকা মহানগরী দক্ষিণের (১২টি স্পট) সদরঘাট, সায়েদাবাদ, খিলগাঁও, মালিবাগ-রাজারবাগ, যাত্রাবাড়ীর মাতুয়াইল, সবুজবাগ-মুগদা, ডেমরা, পুরান ঢাকার মিডফোর্ড, ধানমণ্ডি, হাজারীবাগ, শাহজাহানপুর, শনির আখড়াই জামায়াতে ইসলামীর মিছিল ও পিকেটিং অনুষ্ঠিত হয়।

সবুজবাগ-মুগদায় মিছিল ও পিকেটিং

জামায়াতে ইসলামীর কেন্দ্র ঘোষিত কর্মসূচির আলোকে আজকের হরতালের সমর্থনে রাজধানীর সবুজবাগ-মুগদায় মিছিল-পিকেটিং ও সড়ক অবরোধ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য শামসুর রহমানের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য আবু নাবিল, মাওলানা আবু মাহি, এডভোকেট রিয়াজ উদ্দিন, বিশিষ্ট শ্রমিক নেতা সোহেল রানা মিঠু, ছাত্রনেতা হাসান মোরশেদ ফাহিম, হাসিব আহমেদসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

রাজধানীর সায়েদাবাদে মিছিল ও পিকেটিং

আজকের হরতালের সমর্থনে রাজধানীর সায়েদাবাদে মিছিল ও পিকেটিং করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ড. মোবারক হোসাইনের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য এম এ রহিম, সাদেক বিল্লাহ, নওশের আলম ফারুক, রাসেল মাহমুদ সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

রাজধানীর সদরঘাটে মিছিল ও পিকেটিং

২দিন ব্যাপী হরতালের সমর্থনে রাজধানীর সদরঘাটে মিছিল ও পিকেটিং করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য কামরুল আহসান হাসানের নেতৃত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য আমীর রানা সরকার, জামায়াত নেতা কামরুল ইসলাম, মঞ্জুরুল ইসলাম, নোমান শিকদার সহ জামায়াত ও শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

খিলগাঁও এ মিছিল-পিকেটিং ও সড়ক অবরোধ

৪৮ ঘণ্টা হরতালের সমর্থনে আজকে রাজধানীর খিলগাঁও এ মিছিল-পিকেটিং ও সড়ক অবরোধ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য আশরাফুল আলম ইমনের নেতৃত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য আব্দুল্লাহ আল আমিন, সাজিদুর রহমান শিবলী, মাওলানা আবু মুয়াজ, জামায়াত নেতা খোরশেদ আলম মজুমদার, অ্যাডভোকেট সিদ্দিকুর রহমান, আবিদুর রহমান, হুমায়ুন কবির, মোহাম্মদ সাইফুল্লাহ, সাইফুল ইসলাম ছাত্রনেতা নাইম ইসলাম সহ জামায়াত ও শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

রাজধানীর মালিবাগ রাজারবাগে মিছিল ও পিকেটিং

কেন্দ্র ঘোষিত আজকের হরতালের সমর্থনে রাজধানীর মালিবাগ রাজারবাগে মিছিল ও পিকেটিং করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য শাহীন আহমদ খানের নেতৃত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য অ্যাডভোকেট মারুফুল ইসলাম, অ্যাডভোকেট সুলতান উদ্দীন, জামায়াত নেতা আফম ইউসুফ, নুরুন্নবী রায়হান, আলমগীর হোসাইন, শ্রমিক নেতা তাওহিদুল ইসলাম, ছাত্রনেতা মেহদী হাসানসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

রাজধানীর শাহজাহানপুরে মিছিল ও পিকেটিং

৪৮ ঘণ্টা হরতালের সমর্থনে রাজধানীর শাহজাহানপুরে মিছিল ও পিকেটিং করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য আবু আম্মারের নেতৃত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য এস এম শামসুল বারী, নুর উদ্দিন, মুতাসিম বিল্লাহ জামায়াত নেতা মহসিন সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

যাত্রাবাড়ীর মাতুয়াইলে মিছিল ও পিকেটিং

২দিন ব্যাপী হরতালের সমর্থনে রাজধানীর যাত্রাবাড়ীর মাতুয়াইলে মিছিল-পিকেটিং ও সড়ক অবরোধ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য মু. শাহজাহান খানের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন মাওলানা আমিরুল ইসলাম, আবু তাহসিন, রবিউল ইসলাম, শ্রমিক নেতা জুবায়ের মাহমুদ, ছাত্রনেতা দেলোয়ার হোসেন সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

রাজধানীর ডেমরায় মিছিল ও পিকেটিং

প্রহসনের নির্বাচন বর্জনের দাবিতে হরতালের সমর্থনে রাজধানীর ডেমরা মহাসড়কে মিছিল ও পিকেটিং করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য মো. হেলাল উদ্দিনের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য মোজাফফর হোসেন, মুহা. দেলোয়ার হোসাইন, তমিজ উদ্দিন, জসিম উদ্দিন ছাত্রনেতা রাকিবুল ইসলাম, সৌরভসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

রাজধানীর হাজারীবাগে মিছিল ও পিকেটিং

জামায়াতে ইসলামীর ডাকে আজকের হরতালের সমর্থনে রাজধানীর হাজারীবাগ-কামরাঙ্গীরচরে মিছিল ও পিকেটিং করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক নূরনবী মানিকের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য মুজিবুর রহমান খান, মাহফুজ আলম, আক্তারুল ইসলাম, মাওলানা সোহেল, ছাত্রনেতা ইমতিয়াজ আহমেদসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

রাজধানীর ধানমন্ডিতে মিছিল ও পিকেটিং

কেন্দ্র ঘোষিত আজকের হরতালের সমর্থনে রাজধানীর ধানমন্ডিতে মিছিল ও পিকেটিং করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য এডভোকেট জসিম উদ্দিন তালুকদারের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য মোহাম্মদ আলী, ধানমন্ডি দক্ষিণ থানা নায়েবে আমির হাফেজ রাশেদুল ইসলাম, কলাবাগান পশ্চিম থানা আমীর মাহবুবুর রহমান, থানা সেক্রেটারি আবু নুসাইব, কলাবাগান পূর্ব থানা সেক্রেটারি অ্যাডভোকেট আব্দুল বারীসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

রাজধানীর শনির আখড়াই মিছিল ও পিকেটিং

দুই দিনব্যাপী হরতালের সমর্থনে রাজধানীর শনির আখড়াই মিছিল ও পিকেটিং করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরীর দক্ষিণের মজলিশে শুরা সদস্য কবিরুল ইসলামের নেতৃত্বে মিছিল ও পিকেটিং এ আরও উপস্থিত ছিলেন জামায়াত নেতা মুহাম্মদ হেলাল উদ্দিন, আশরাফুল আলম, রফিকুল ইসলাম, ছাত্রনেতা ইসমাইল, মানোয়ারসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/০৬জানুয়ারি/জেবি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :