আখাউড়ায় ৪৪ কেন্দ্রের ৩৫টি ঝুঁকিপূর্ণ!

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৬ জানুয়ারি ২০২৪, ১৭:৪৫

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় এবার ৪৪টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্টিত হবে। এসব কেন্দ্রের ৩৫টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এরমধ্যে ১১টি অধিক ঝুঁকিপূর্ণ এবং ২৪টি সাধারণ ঝুঁকিপূর্ণ।

উপজেলা সদর থেকে দূরত্ব, যোগাযোগ ব্যবস্থা, কেন্দ্রের ভৌত অবকাঠামো, প্রভাবশালীদের বল প্রয়োগের সম্ভাবনা এবং পূর্বে ঝামেলা হওয়ার তথ্য বিবেচনা করে এসব তালিকা করা হয়। এসব কেন্দ্রে অতিরিক্ত অফিসার, পুলিশ, আনসার দায়িত্ব পালন করবেন।

আখাউড়া থানা পুলিশের একটি বিশেষ সূত্রে এ তথ্য জানা গেছে। তবে এ নিয়ে ভোটারদের শঙ্কিত হবার কোনো কারণ নেই বলছেন সংশ্লিষ্টরা।

জানা যায়, কসবা ও আখাউড়া উপজেলা নিয়ে ব্রাহ্মণবাড়িয়া-৪ আসন। এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ২ হাজার ৫৯০ জন। এরমধ্যে আখাউড়া উপজেলায় ১ লাখ ২৬ হাজার ২০৪ জন। পুরুষ ভোটার ৬৪ হাজার ৮১৮ এবং নারী ভোটার ৬১ হাজার ৩৮৪ জন। হিজড়া ২ জন। ভোটকেন্দ্র ৪৪টি, ভোট কক্ষের সংখ্যা ২৬৯টি।

এ ব্যপারে জানতে চাইলে আখাউড়া থানার পুলিশ ইন্সপেক্টর (তদন্ত) মো. শফিকুল ইসলাম বলেন, বিভিন্ন কারণে ঝুঁকিপূর্ণ তালিকা করা হয়। এরমধ্যে দূরত্ব, যোগাযোগ ব্যবস্থা, যে সব দুষ্কৃতিকারীরা যেখানে বল প্রয়োগ করতে পারে এসব বিবেচনা করে করা হয়। এসব ঝুঁকিপূর্ণ কেন্দ্রে অফিসার, পুলিশ ও আনসার বাড়ানো হয়েছে। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোটদান করতে পারে সে ব্যাপারে সব ব্যবস্থা নেওয়া হয়েছে।

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়ার এ আসনে আইনমন্ত্রী আনিসুল হকসহ তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আনিসুল হক ছাড়া বাকিরা হলেন এনপিপির প্রার্থী শাহীন খান (আম) ও তরিকত ফেডারেশনের প্রার্থী ছৈয়দ জাফরুল কুদ্দুছ (ফুলের মালা)।

(ঢাকাটাইমস/৬জানুয়ারি/প্রতিনিধি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :