গজারিয়ায় গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে তোপের মুখে তিতাস কর্মকর্তারা

গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০২৪, ২০:২৫

মুন্সীগঞ্জের গজারিয়ায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন এবং সঞ্চালন লাইনে চেক ভালব স্থাপন করতে গিয়ে স্থানীয়দের তোপের মুখে পড়েছেন তিতাস গ্যাসের কর্মকর্তারা। স্থানীয় মসজিদের মাইকে ঘোষণা দিয়ে লোকজন জড়ো করা হয়, তাদের বাধার মুখে কার্যক্রম বন্ধ করতে বাধ্য হয় তিতাস গ্যাসের কর্মকর্তারা।

খবর নিয়ে জানা যায়, মঙ্গলবার (১৬ জানুয়ারি) বেলা ১১টার দিকে গজারিয়া উপজেলার বালুয়াকান্দি ইউনিয়নের তেতৈতলা হাস পয়েন্ট এলাকায় গ্যাস সংযোগ বিচ্ছিন্ন এবং সঞ্চালন লাইনে চেক ভালব স্থাপন করতে যায় তিতাস গ্যাস কর্তৃপক্ষের লোকজন। এ সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন মর্নিং সান হাইওয়ে হোটেলের পশ্চিম পাশে একটি জায়গায় চেক ভালব স্থাপনের জন্য মাটি অপসারণ করতে থাকে তিতাসের লোকজন।

এ সময় স্থানীয়দের মধ্যে গুজব ছড়িয়ে পড়ে তিতাস গ্যাস কর্তৃপক্ষ এই এলাকার বৈধ অবৈধ সব গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দিচ্ছে। দুপুর ৩টার দিকে স্থানীয় একটি মসজিদের মাইকে তিতাসের এই কার্যক্রম বন্ধ করতে স্থানীয়দের এগিয়ে এসে প্রতিরোধ করতে ঘোষণা দেওয়া হয়। এই ঘটনার পর কয়েক'শো গ্রামবাসী ওই স্থানে জড়ো হলে উত্তপ্ত হয় পরিস্থিতি। পুলিশের উপস্থিতিতেই তিতাসের লোকজনের ওপর চড়াও হয় স্থানীয়রা। স্থানীয়দের তোপের মুখে বাধ্য হয়ে দুপুর সাড়ে তিনটার দিকে তাদের কার্যক্রম আপাতত বন্ধ ঘোষণা করে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বিষয়টি সম্পর্কে তিতাস গ্যাসের মেঘনা আঞ্চলিক বিপণন অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী মনিরুজ্জামান বলেন, আমরা চেক ভালব স্থাপন করতে গিয়েছিলাম। চেক ভালব মূলত একটি স্বয়ংক্রিয় সুরক্ষা ডিভাইস। এর মাধ্যমে একটি নির্দিষ্ট এলাকার গ্যাস সংযোগ বন্ধ করা, গ্যাসের প্রবাহ একটি নির্দিষ্ট দিকে রাখাসহ আরও অনেক রকমের কাজ করা যায়। সমগ্র গজারিয়া উপজেলার অন্তত চারটি স্থানে এরকম চেক ভালব স্থাপনের পরিকল্পনা গ্রহণ করি আমরা, এটি ছিল প্রথম। এ কাজের জন্য সমগ্র গজারিয়া উপজেলায় মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ রাখা হয়েছে। অন্যদিকে যে এলাকায় চেক ভালব স্থাপন করা হচ্ছে পুরো প্রক্রিয়া শেষ করতে আমাদের তিন দিনের মতো সময় লাগতো সেজন্য ওই এলাকার গ্যাস সংযোগ বন্ধ রাখা হয়েছে। তবে মাইকে ঘোষণা দিয়ে স্থানীয় গ্রামবাসীর তিতাস কর্মকর্তাদের বিরুদ্ধে উসকে দেওয়া হয়। গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করলেও স্থানীয়দের বাঁধায় পরবর্তী কার্যক্রম আপাতত বন্ধ রাখা হয়েছে।

(ঢাকাটাইমস/১৬জানুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :