অপোর মোবাইল ফটোগ্রাফি প্রতিযোগিতায় ২৪ হাজার ডলার জেতার সুযোগ

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২০ জানুয়ারি ২০২৪, ১২:৫২ | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০২৪, ১৭:৩৯

শীর্ষস্থানীয় স্মার্টফোন প্রযুক্তি কোম্পানি ‘অপো’ এ বছরের জন্য গ্লোবাল মোবাইল ফটোগ্রাফি প্রতিযোগিতার আয়োজন করেছে। আগ্রহীরা আগামী ২৮ জুলাই পর্যন্ত নিজেদের অপো ফোনে তোলা ছবি জমা দিতে পারবেন।

অপো বলছে, মোবাইল ফটোগ্রাফির মাধ্যমে প্রতিভার বিকাশকে উৎসাহিত করতে ‘দ্য অপো ইমাজিন আইএফ ফটোগ্রাফি অ্যাওয়ার্ডস ২০২৪’ শীর্ষক এই প্রতিযোগিতার আয়োজন।

বিশ্বমানের বিচারক প্যানেলের সমন্বয়ে এ বছরের প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। বিচারকদের মধ্যে স্বনামধন্য ম্যাগনাম ফটোসের সদস্য, বেশ কয়েকজন হ্যাসেলব্লাড মাস্টার, একজন ন্যাশনাল জিওগ্রাফিক ফটোগ্রাফার সহ বিশিষ্ট ব্যক্তিত্বরা রয়েছেন।

তাদের বিচারের ওপর ভিত্তি করে সৃজনশীল কাজের জন্য ২৪ হাজার মার্কিন ডলার ও আন্তর্জাতিকভাবে পরিচিতি পাওয়ার মতো গ্র্যান্ড পুরস্কার জেতার সুযোগ পাবেন বিজয়ী প্রতিযোগীরা। অপো’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও চিফ প্রোডাক্ট অফিসার পিট লাউ বলেন, স্মার্টফোন ব্যহারকারীদের উৎসাহ জোগাতে চাই, যাতে অবিস্মরণীয় মাস্টারপিস তৈরি করতে তারা নিজেদের কল্পনাশক্তিকে প্রকাশ করতে পারে। ইমেজিং টেকনোলজিতে অবিরাম উদ্ভাবনের মাধ্যমে, মোবাইল ফটোগ্রাফির সীমাবদ্ধতা কাটিয়ে উঠতে কাজ করে যাচ্ছে অপো।” বিশ্বের ৫১টি দেশ ও অঞ্চলের অপো ইউজারদের কাছ থেকে ৭ লাখেরও বেশি ছবি জমা পড়েছিল গেল বছরের প্রতিযোগিতায়। গত বছর প্যারিস ফটো ২০২৩-এ অংশগ্রহণকারী একমাত্র স্মার্টফোন ব্র্যান্ড ছিল অপো। সেখানে অসাধারণ সব ছবি উপস্থাপন করেছে এ স্মার্টফোন প্রযুক্তি প্রতিষ্ঠানটি। এর মধ্যে বিশ্বমানের ফটোগ্রাফারদের তোলা ছবি সহ ২০২৩ সালের ‘দ্য অপো ইমাজিন আইএফ ফটোগ্রাফি অ্যাওয়ার্ডস’ এর পুরস্কার পাওয়া ছবিগুলোও স্থান পেয়েছিল। এ প্রদর্শনীর মাধ্যমে মোবাইল ফটোগ্রাফারদের কল্পনা ও সৃজনশীলতাকে একটি ব্যাপক পরিসরে সকলের সামনে নিয়ে আসা হয়। ঢাকাটাইমস/১৮জানুয়ারি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :