তীব্র শীতে বোয়ালমারীতে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৩ জানুয়ারি ২০২৪, ১৭:১২ | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০২৪, ১৭:০২

ফরিদপুরের বোয়ালমারীতে তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামায় সকল শিক্ষাপ্রতিষ্ঠান দু’দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

ফরিদপুর জেলা শিক্ষা অধিদপ্তর ও মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশনায় মঙ্গলবার দুপুরে উপজেলার সকল প্রাথমিক, নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক বিদ্যালয়, কলেজ ও মাদ্রাসা ২৪ ও ২৫ জানুয়ারি দু’দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

উপজেলা শিক্ষা অফিস ও মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামায় উপজেলার সকল সরকারি-বেসরকারি প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, কলেজ ও মাদ্রাসা দু’দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

জেলা আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম জানান, সোমবার রাতে ফরিদপুরের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এ অবস্থা আরও দু-একদিন বিরাজ করতে পারে।

উপজেলা শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ আবু আহাদ বলেন, ‘জেলা শিক্ষা কর্মকর্তার নির্দেশনায় শৈত্যপ্রবাহের কারণে ২৪ ও ২৫ জানুয়ারি বুধ ও বৃহস্পতিবার এই দু-দিন বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তী আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।’

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ আনোয়ার হোসেন বলেন, দাপ্তরিক নির্দেশনা অনুযায়ী উপজেলার মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে। শৈত্যপ্রবাহের পরিস্থিতি বুঝে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :