সীমান্তে ফের বিএসএফের গুলি, বাংলাদেশি নিহত

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৮ জানুয়ারি ২০২৪, ১৩:০২ | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০২৪, ১২:৪৯

যশোরের শার্শা উপজেলার ধান্যখোলা সীমান্তে বিএসএফের গুলিতে নিহত বিজিবি সদস্যের রক্ত শুকানোর আগে সীমান্তে ফের গুলি চালিয়েছে বিএসএফ। এ ঘটনায় টুকলু মিয়া (২৯) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন।

রবিবার ভোরে লালমনিরহাটের পাটগ্রামের আঙ্গুর পোতা সীমান্তে এ ঘটনা ঘটে।

নিহত টুকলু মিয়া দহগ্রাম ইউনিয়নের ২নং ওয়ার্ডের ডাঙ্গাপাড়া এলাকার আফজাল হোসেনের ছেলে। তিনি পেশায় একজন গরু ব্যবসায়ী।

স্থানীয়দের কাছ থেকে জানা যায়, ওই সীমান্ত দিয়ে ভারতীয় গরু পারাপারের চেষ্টা করেন টুকলুসহ একদল চোরাকারবারি। এ সময় টহলরত বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়েন। গুলিতে ঘটনাস্থলে টুকলু নিহত হন। পরে বিএসএফ তার মরদেহ ভারতে নিয়ে যায়।

ঘটনাটি মানুষের মুখে শুনেছেন বলে জানিয়েছেন পাটগ্রাম উপজেলার দহগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাবিবুর রহমান।

এ বিষয়ে ঢাকা টাইমসের পক্ষ থেকে ১৫ বর্ডার গার্ড ব্যাটালিয়ন লালমনিরহাটের অধিনায়কের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও কোনো সাড়া মেলেনি।

পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ ফেরদৌস ওয়াহিদ জানান, ভোর চারটার দিকে আঙ্গুর পোতা বিওপি সীমান্তের ১নং মেইন পিলারের কাছে এই ঘটনাটি ঘটেছে। কয়েকজন বাংলাদেশি গরু ব্যবসায়ী ভারতীয় অভ্যন্তরে প্রবেশ করে গরু আনতে গেলে বিএসএফের গুলিতে রবিউল ইসলাম নিহত হয়। অন্যরা পালিয়ে আসে। পরে বিএসএফের সহযোগিতায় কোচবিহারের মেখলিগঞ্জ থানা পুলিশ মরদেহ উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে যায়।

উল্লেখ্য, ২২ জানুয়ারি যশোরের শার্শা উপজেলার ধান্যখোলা সীমান্তে বিএসএফের গুলিতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সিপাহি মোহাম্মদ রইশুদ্দীন নিহত হন।

(ঢাকাটাইমস/২৮জানুয়ারি/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :