ভৈরবে ভারতীয় চিনিসহ দুই চোরাকারবারি আটক

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৩০

কিশোরগঞ্জের ভৈরবে ১০ হাজার কেজি ভারতীয় চিনি পাচারকালে দুই চোরাকারবারীকে আটক করা হয়েছে। এসময় চিনিসহ একটি কাভার্ড ভ্যান জব্দ করা হয়।

বুধবার ভোররাতে ভৈরব নাটালের মোড় এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- যশোর জেলার চাচড়ার থানার মাঠপাড়া এলাকার মো. মোবারক শেখের ছেলে রাজু শেখ (৩৮), কোতয়ালী থানারর শেখহাটির আদর্শপাড়ার আছালত মন্ডল এলাকার আল আমিন (২৫)।

বৃহস্পতিবার সকালে এক প্রেস ব্রিফিংয়ে র‍্যাব বিষয়টি নিশ্চিত করেছে।

প্রেস ব্রিফিংয়ে জানা যায়, র‌্যাব-১৪, সিপিসি-২, ভৈরব ক্যাম্পের একটি অভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে ভৈরবের নাটালের মোড় এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কের ঢাকাগামী লেনের পাকা রাস্তার উপর অভিযান চালিয়ে ১০ হাজার কেজি ভারতীয় চিনিসহ দুই চোরাকারবারিকে আটক করা হয়েছে। এসময় আটককৃত আসামিদের দখলে থাকা একটি কাভার্ড ভ্যান তল্লাশি করে শুল্কফাঁকি দেওয়া ১০ হাজার কেজি ভারতীয় চিনি উদ্ধার করা হয়। যার আনুমানিক দাম ১৩ লাখ টাকা।

আটককৃত আসামিদের কাছ থেকে দুটি মোবাইল ও নগদ ১৬ হাজার টাকা জব্দ করা হয়।

এ বিষয়ে র‌্যাব-১৪, সিপিসি-২, ভৈরব ক্যাম্পের কমান্ডার মোহাম্মদ ফাহিম ফয়সাল জানান, চক্রটি সিলেট জেলার সীমান্তবর্তী এলাকা থেকে চোরা কারবারের মাধ্যমে ভারতীয় পণ্য শুল্ক ফাঁকি দিয়ে নিয়ে এসে দেশের অভ্যন্তরে বিভিন্ন স্থানে বিভিন্ন ব্যক্তির কাছে বিক্রয় করে মর্মে স্বীকার করে। আটককৃত আসামিদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা চোরাকারবারি চক্রের সদস্য। উক্ত আসামিরা চোরাকারবারি ব্যবসা পরিচালনা করার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে প্রতিনিয়ত অভিনব কৌশল অবলম্বন করতো। এ বিষয়ে ভৈরব থানায় মামলা দায়ের পূর্বক আসামি হস্তান্তর প্রক্রিয়াধীন রয়েছে।

(ঢাকা টাইমস/০১ফেব্রুয়ারি/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :