১২ ম্যাচ পর জয়ের দেখা পেল মেসির ইন্টার মায়ামি

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৫৩

অবশেষে ডেডলক ভাঙল লিওনেল মেসির ইন্টার মায়ামি। ১২ ম্যাচ পর জয়ের দেখা পেল মেজর লিগ সকারের (এমএলএস) ক্লাবটি। প্রাক মৌসুম প্রস্তুতি ম্যাচে হংকং একাদশকে ৪-১ গোলে হারিয়ে জয়ের ধারায় ফিরেছে তারা।

রবিবার (৪ ফেব্রুয়ারি) প্রাক মৌসুম প্রস্তুতি ম্যাচে হংকং একাদশকে ৪-১ গোলে হারানোর ম্যাচে মাঠে নামেননি আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। জয় এনে দেয়ার পথে একটি করে গোল করেছেন রবার্ট টেইলর, লসন সান্ডারল্যান্ড, লিওনার্দো ক্যাম্পানা ও রায়ান স্যাইলর।

সময়টা ভালো যাচ্ছিল না ইন্টার মায়ামির। মেসির পর সার্জিও বুসকেটস, জর্দি আলবা ও লুইস সুয়ারেজের মতো তারকা ভিড়িয়েও পথ খুঁজে পাচ্ছিল না তারা। গত বছরের ২১ সেপ্টেম্বর এমএলএসে টরন্টোকে ৪-০ গোলে হারানোর পর টানা ১২ ম্যাচে জয়ের মুখ দেখেনি তারা। সবশেষ ম্যাচে তো সৌদি প্রো লিগের ক্লাব আল নাসরের কাছে বিধ্বস্ত হতে হয়েছিল ৬-০ গোলে।

অবশেষে চার মাস পর হংকং এসে ভাঙল তাদের সে ডেডলক। এদিন হংকং স্টেডিয়ামে পুরোপুরি আধিপত্য করে খেলেছে মায়ামি। পুরো ম্যাচে ৭১ শতাংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশে ২৩টি শট নেয় তারা। যার ৯টিই ছিল গোলমুখে। বল দখলে পিছিয়ে থাকলেও আক্রমণে নিষ্প্রভ বলা যায় না হংকং একাদশকেও। ১৬টি শট নিয়ে তারা ৬টিই রাখতে পেরেছিল গোলমুখে।

ম্যাচের ৪৯ মিনিট পর্যন্ত তারা দাঁতে দাঁত কামড়ে লড়াইও করেছে। ম্যাচের ৪০তম মিনিটে রবার্ট টেইলরের গোলে পিছিয়ে পড়ার পর হেনরি অ্যানিয়েরের গোলে সমতায় ফিরেছিল তারা। কিন্তু ৫০তম মিনিটে সান্ডারল্যান্ড মায়ামিকে লিড এনে দিলে আর ম্যাচে ফিরতে পারেনি হংকং। এর ছয় মিনিট পরই ব্যবধান ৩-০ করেন ক্যাম্পানা।

আর কর্নার থেকে আসা সতীর্থের ক্রস হেডের সাহায্যে জালে জড়িয়ে হংকংয়ের কফিনে শেষ পেরেকটি ঠুকেন স্যাইলর। এ ম্যাচের স্কোয়াডে থাকলেও মাঠে নামেননি লুইস সুয়ারেজ ও লিওনেল মেসি। আগামী ৭ ফেব্রুয়ারি জাপানের ভিসেল কোবের বিপক্ষে ম্যাচ দিয়ে শেষ হবে মেসিদের এশিয়া সফর।

(ঢাকাটাইমস/০৪ফেব্রুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :