সাজেকে ইউপিডিএফের দুই কর্মীকে গুলি করে হত্যা

রাঙ্গামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৪৬ | প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:২১

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের মাচালং ব্রিজপাড়া এলাকায় পাহাড়ের আঞ্চলিক সশস্ত্র দুই সংগঠনের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে প্রসীত বিকাশ খীসার নেতৃত্বাধীন আঞ্চলিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর দুই সদস্য নিহত হয়েছেন।

রবিবার দুপুরে এ ঘটনা ঘটে। নিহত দুজন হলেন, বাঘাইছড়ি উপজেলার ৩৪ নম্বর রূপকারি ইউনিয়নের মোরঘোনা গ্রামের আশীষ চাকমা আশুক্যা (৪৫) এবং অপরজন ৩৬নং সাজেক ইউনিয়নের উত্তর এগুজ্জ্যাছড়ি গ্রামের দীপায়ন চাকমা (৩৮)।

স্থানীয় সূত্রে জানা যায়, নিহত দুজন রবিবার দুপুরে সাজেক ইউনিয়নের মাচালং ব্রিজ পাড়া এলাকার একটি চায়ের দোকানে বসেছিলেন। এমন সময় কয়েকজন অস্ত্রধারী সন্ত্রাসী এসে এলোপাতাড়ি গুলি করলে ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রাঙ্গামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদ জানান, বাঘাইছড়ির মাচালং এলাকায় গোলাগুলিতে দুইজন নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণের ব্যবস্থা নেওয়া হচ্ছে। দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে মন্তব্য করেন তিনি।

এদিকে এই ঘটনায় সন্তু লারমার নেতৃত্বাধীন পাহাড়ের আরেক আঞ্চলিক দল পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে (জেএসএস) দায়ী করেছে ইউপিডিএফ।

ইউপিডিএফ বাঘাইছড়ি উপজেলার সংগঠক আর্জেন্ট চাকমা এই ঘটনায় সন্তু লারমা নেতৃত্বাধীন জনসংহতি সমিতি জড়িত বলে অভিযোগ করেন। তবে সন্তু লারমা নেতৃত্বাধীন জনসংহতি সমিতির সাংগঠনিক সম্পাদক ত্রিদিব চাকমা হত্যাকাণ্ডের বিষয়টি অস্বীকার করে বলেন, সাজেক এলাকায় জনসংহতি সমিতির কোনো কার্যক্রম নেই। তাদের অভিযোগ ভিত্তিহীন।

(ঢাকাটাইমস/৪ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :