বইমেলায় কমান্ডার মঈনের দুটি গ্রন্থ আসছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৪১

অমর একুশে বইমেলায় র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈনের লেখা দুইটি গ্রন্থ প্রকাশিত হচ্ছে। 'মাদকের সাতসতেরো' ও 'কিশোর গ্যাং'- এই নামে গ্রন্থ দুটি প্রকাশিত হবে কবি প্রকাশনী থেকে। আগামী ১৬ ফেব্রুয়ারি থেকে বই দুটি মেলার ৬৩ ও ৬৪ নম্বর স্টলে পাওয়া যাবে।

সচেতনমূলক

মাদকের সাতসতেরো বইটি সম্পর্কে জানা গেছে, র‌্যাবের মুখপাত্র হিসেবে দায়িত্ব পালনকালে মাদক সেবনকারী ও মাদককারবারিদের সম্পর্কে প্রাপ্ত তথ্য যাচাই বাছাই ও বিশ্লেষণের মাধ্যমে তার যে অভিজ্ঞতার সঞ্চার হয়েছে তারই প্রতিফলন ঘটিয়েছেন তার লেখায়। বইটিতে তিনি মাদক সেবনের ভরাবহ ক্ষতিকর প্রভাব এবং মাদক কারবারিদের ভরানক ও অন্ধকার রূপের কথা তুলে ধরেছেন। দিয়েছেন সমাজ থেকে মাদককে সমূলে উৎপাটিত করবার রূপরেখা।

অপরদিকে কিশোর গ্যাং বইটি সম্পর্কে জানা গেছে, কমান্ডার মঈন তার দায়িত্ব পালনের সময় একজন কিশোর কীভাবে অপরাধের দিকে ঝুঁকে পড়ে তা তিনি খুব কাছে থেকে দেখেছেন। নিজের পেশাগত অভিজ্ঞতা ও তন্নিষ্ঠ পাঠের ফসল কিশোর গ্যাং বইটি। তিনি র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক হিসেবে দায়িত্ব পালনকালে বিভিন্ন কিশোর গ্যাংয়ের উত্থান সংশ্লিষ্ট নানা বিষয় প্রত্যক্ষভাবে পর্যবেক্ষণ ও গবেষণালব্ধ বাস্তব অজ্ঞিতারই প্রতিফলন ঘটিয়েছেন তার এই লেখায়।

কমান্ডার মঈনের কলমে পাঠক দেখতে পারবেন- কিশোর গ্যাং, সমাজ ও রাষ্ট্রের জন্য কী সংকট তৈরি করেছে। তবে শুধু সমস্যার বয়ানেই সীমাবদ্ধ থাকেননি লেখক। এই অহেতুকী যন্ত্রণা থেকে উত্তরণের জন্য আমাদের করণীয় কী, তাও আলোচিত হয়েছে ‘কিশোর গ্যাং: কীভাবে এলো, কীভাবে রুখবো’ গ্রন্থে।

ঢাকাটাইমস/১০ফেব্রুয়ারি/এসএস/

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :