দ্বাদশ সংসদ নির্বাচন

স্থগিত হওয়া নওগাঁ-২ আসনে আজ ভোট

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীর মৃত্যুতে স্থগিত হওয়া নওগাঁ- আসনের নির্বাচন আজ সোমবার অনুষ্ঠিত হবে। সকাল ৮টায় শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

এই নির্বাচনে মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেনআওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. শহিদুজ্জামান সরকার (নৌকা), জাতীয় পার্টি মনোনীত প্রার্থী তোফাজ্জল হোসেন (লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী আখতারুল আলম (ট্রাক) মেহেদী মাহমুদ রেজা (ঈগল)

জেলার পত্নীতলা ধামইরহাট উপজেলাকে নিয়ে নওগাঁ- আসন। আসনে মোট ১৯টি ইউনিয়ন এবং দুটি পৌরসভা রয়েছে। এতে ভোটার সংখ্যা তিন লাখ ৫৩ হাজার ১৩২ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৭৭ হাজার ৫৭২ জন, মহিলা ভোটার লাখ ৭৮ হাজার ৫৫৯ জন এবং হিজড়া ভোটার একজন।

এই আসনে মোট ১২৪টি কেন্দ্রে ৭০৬টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটগ্রহণের জন্য মোট ৮৩০ জন কর্মকর্তা নিয়োজিত করা হয়েছে। এদের মধ্যে ১২৪ জন প্রিজাইডিং অফিসার এবং ৭০৬ জন সহকারী প্রিজাইডিং অফিসার।

ভোটকেন্দ্রের নিরাপত্তায় সাধারণ কেন্দ্রে পুলিশ, আনসার, গ্রাম পুলিশ ব্যাটেলিয়ন আনসারে ১৬ জনের ফোর্স নিয়োজিত রাখা হয়েছে। আর ঝুঁকিপূর্ণ কেন্দ্রে নিয়োজিত থাকবে ১৭ জনের ফোর্স।

এছাড়া ভোটের এলাকায় নিরাপত্তা নিশ্চিতে নিয়োজিত করা হয়েছে পুলিশ, এপিবিএন ব্যাটালিয়ন আনসারের ৩১টি মোবাইল সাতটি স্ট্রাইকিং ফোর্স, র‍্যাবের চারটি টিম আট প্লাটুন বিজিবি। এছাড়াও জন নির্বাহী দুইজন বিচারিক ম্যাজিস্ট্রেটও দায়িত্ব পালন করছেন।

জাতীয় সংসদের ৩০০ আসনের মধ্যে ২৯৯টি আসনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে জানুয়ারি। তবে স্বতন্ত্র প্রার্থী মুক্তিযোদ্ধা আমিনুল হকের মৃত্যুর কারণে নওগাঁ- আসনের ভোটগ্রহণ আগেই বাতিল করে নির্বাচন কমিশন (ইসি) পরবর্তী সময়ে নতুন করে এই আসনে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

(ঢাকাটাইমস/১২ফেব্রুয়ারি/এলএম/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :