রাজবাড়ীতে ৭ ইটভাটায় ১৩ লাখ টাকা জরিমানা

​​​​​​​রাজবাড়ী প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৫৭

রাজবাড়ীতে লাইসেন্স পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সাতটি ইটভাটাকে ১৩ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর।

বৃহস্পতিবার দুপুরে রাজবাড়ী সদর উপজেলার শহীদ ওহাবপুর বসন্তপুর ইউনিয়নের সাতটি ইটভাটায় অভিযান পরিচালনা করে জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদারত পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেছা আক্তার।

সময় সদর উপজেলার শহীদ ওহাবপুর ইউনিয়নের নিমতলা এলাকার কে এম ব্রিকসকে এক লাখ, বি সি ব্রিকসকে দুই লাখ, বসন্তপুর ইউনিয়নের মজলিশপুর গ্রামের অ্যান্ড বি ব্রিকসকে দুই লাখ, আর অ্যান্ড ডি ব্রিকসকে দুই লাখ, বড় ভবানীপুর গ্রামের এফ বি ব্রিকসকে দুই লাখ, মহারাজপুর গ্রামের আর এস ব্রিকসকে দুই লাখ উদয়পুর গ্রামের সনি ব্রিকসকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযানে পরিবেশ অধিদপ্তর ফরিদপুর কার্যালয়ের উপপরিচালক মো. সাঈদ আনোয়ার, পরিদর্শক টিপু সুলতান মো. জাহিদ হাসানসহ অন্য কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন। ছাড়া রাজবাড়ী জেলা পুলিশ, ফায়ার সার্ভিস, আনসার ব্যাটালিয়ন র‍্যাব-১০ ফরিদপুর ক্যাম্পের সদস্যরা অভিযান পরিচালনায় সহযোগিতা করেন।

পরিবেশ অধিদপ্তর ফরিদপুর কার্যালয়ের উপপরিচালক মো. সাঈদ আনোয়ার জানান, পরিবেশ, বায়ু সব ধরনের দূষণ নিয়ন্ত্রণে অগ্রাধিকার ভিত্তিতে ১০০ দিনের কর্মসূচি ঘোষণা করেছেন পরিবেশ, বন জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী। কর্মসূচির অংশ হিসেবে রাজবাড়ীতে সাতটি ইটভাটায় অভিযান পরিচালনা করে ১৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

(ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :