পত্নীতলায় সড়ক দাপিয়ে চলছে বালু ভর্তি খোলা ট্রাক

পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৩৮

নওগাঁর পত্নীতলা উপজেলার সাপাহার বদলগাছী ধামইরহাট মহাদেবপুর মহাসড়কসহ আঞ্চলিক সড়কগুলোতে নিষেধাজ্ঞা অমান্য করে খোলা ট্রাকে বালু বহন করা হচ্ছে। সড়ক দিয়ে চলাচলরত পথচারী, চালক ও যাত্রীদের চোখে-মুখে বালু ঢুকছে। এতে দুর্ঘটনার শঙ্কা দেখা দিয়েছে।

সরেজমিন দেখা গেছে, উপজেলার বিভিন্ন সড়কে প্রতিদিন প্রায় কয়েকশ ট্রাক বালু নিয়ে চলাচল করে। গত শুক্রবার নজিপুর বাসস্ট্যান্ড সড়কে কাপড় বা ত্রিপল ব্যবহার না করে খোলা অবস্থায় বেপরোয়াভাবে বালু নিয়ে যেতে দেখা গেছে। অথচ নিয়ম অনুযায়ী ট্রাকে বালু-মাটি বহনের ক্ষেত্রে কাপড় বা ত্রিপল দিয়ে ঢেকে বহন করার কথা। কিন্তু ব্যবসায়ীরা তা না করে ইচ্ছেমতো বালু বহন করছেন। ফলে চলন্ত গাড়ি থেকে বালু উড়ে পথচারীদের চোখে-মুখে লাগছে। মাঝে মাঝে দুর্ঘটনার শিকার হচ্ছেন অনেকে। গাড়ির পেছনে থাকা যানবাহন বিশেষ করে মোটরসাইকেল চালকরা চোখে-মুখে বালু ঢুকে দুর্ঘটনার শিকার হন। সড়কে চলাচলেও ভোগান্তিতে পড়েন বলে অভিযোগ স্থানীয়দের।

মোটরসাইকেল চালক আশরাফুল, সোহেল রানা, ফরহাদ হোসেন, হুমায়ন কবির, মামুন রেজা, শামিম হোসেন বলেন, খোলা ট্রাকে বালু নেয়ার সময় বালুকণা উড়ে এসে চোখে পড়ে। চোখ বন্ধ হয়ে যাওয়ায় মোটরসাইকেল চালাতে সমস্যা হয়। ফলে যে কোনো সময় দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে।

পত্নীতলা উপজেলা এলাকার কয়েক স্থানে স্থানীয় অনেকেই বালু ব্যবসা করেন। বালু বহনকারী ড্রাম ট্রাক ও ট্রাক্টর থেকে ধুলা-বালু উড়ে চোখে-মুখে লেগে যাত্রীদের চরম বিড়ম্বনায় ফেলছে। বালু ব্যবসায়ীরা স্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ায় কেউ কিছু বলতে সাহস পান না। আবার ভ্যান চালক বা স্থানীয় ব্যক্তিরা এ বিষয়ে প্রতিবাদ করলে উল্টো ভয়ভীতি দেখানো হয়।

পত্নীতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা টুকটাক তালুকদার বলেন, বালুর যারা ঠিকাদার আছে তাদেরকে আমি বলে দিচ্ছি।

(ঢাকাটাইমস/১৭ফেব্রুয়ারি/প্রতিনিধি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :