যে কারণে বিপিএলের সূচিতে আনা হলো পরিবর্তন

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:০২

আজ পর্দা নামছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলের দশম আসরের চট্টগ্রাম পর্বের খেলা।আজ কুমিল্ল ও রংপুরের মধ্যকার ম্যাচ দিয়ে শেষ হবে বন্দরনগরীর পর্ব। এরপর ঢাকায় আগামী ২৩ তারিখ শেষ হবে প্রথম রাউন্ডের খেলা। এরই মধ্যে পরিবর্তন এলো টুর্নামেন্টটির ফিকশ্চারে।

মূলত পবিত্র শবে বরাতের কারণেই বিপিএলের সূচিতে এলো পরিবর্তন। এবারের বিপিএল ফিকশ্চারে ২৫ ফেব্রুয়ারি ছিল এলিমিনেটর আর কোয়ালিফায়ার-১ ম্যাচ। ২৫ ফেব্রুয়ারি শেরে বাংলায় দিনের বেলা মানে প্রথম ম্যাচটি (এলিমিনেটর) হওয়ার কথা ছিল পয়েন্ট তালিকার তিন ও চার নম্বর দলের।

একই দিন সন্ধ্যায় ছিল দুই শীর্ষ দল ১ আর ২-এর লড়াই। আর একদিন বিরতি দিয়ে মানে ২৭ ফেব্রুয়ারি ছিল কোয়ালিফায়ার ২ মানে এলিমিনেটরের বিজয়ী আর কোয়ালিফায়ার-১‘র পরাজিত দলের ম্যাচ।

এখন ২৩ ফেব্রুয়ারি রাউন্ড রবিন লিগের ফিরতি পর্ব শেষ হওয়ার পর ২৪ ও ২৫ ফেব্রুয়ারি দুইদিন বিরতি রাখা হয়েছে। ২৫ ফেব্রুয়ারি যেহেতু শবে বরাত, তাই ওইদিন আর খেলা হনে না। পরদিন মানে ২৬ ফেব্রুয়ারি এলিমিনেটর ও কোয়ালিফায়ার ১-এর ম্যাচ দুটি হবে। আর কোয়ালিফায়ার-২ হবে ২৮ ফেব্রুয়ারি। তবে ফাইনালের দিনক্ষণ অপরিবর্তিতই আছে। বিপিএল ২০২৪-এর ফাইনাল যথারীতি ১ মার্চ অনুষ্ঠিত হবে।

বিপিএলের সাত দলের মধ্যে ইতোমধ্যে প্লে-অফ নিশ্চিত করে ফেলেছে টেবিলের শীর্ষে থাকা রংপুর রাইডার্স। এছাড়া টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হয়েছে দুর্দান্ত ঢাকা এবং সিলেট স্ট্রাইকার্সের। প্লে-অফে যাবে চারটি দল। বাকি ৩ জায়গা পাওয়ার লড়াইয়ে আছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স, ফরচুন বরিশাল, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং খুলনা টাইগার্স।

এই চার দলের মধ্যে যেকোনো ৩ দল যাবে প্লে-অফে। টুর্নামেন্টের বাকি ম্যাচগুলোর ফলের উপর নির্ভর করছে কারা কাটবে প্লে-অফের টিকিট।

(ঢাকাটাইমস/২০ ফেব্রুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :