৪৮ ঘণ্টা পর হাসপাতাল থেকে ছাড়া পেলেন মুস্তাফিজ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৩০

৪৮ ঘণ্টা পর হাসপাতাল থেকে ছাড়া পেলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পেসার মুস্তাফিজুর রহমান। অনুশীলনে বলের আঘাত পাওয়ার পর গত রোববার (১৮ ফেব্রুয়ারি) চট্টগ্রামে হাসপাতালে ভর্তি করা হয় এই টাইগার পেসারকে। অবস্থার উন্নতি হওয়ায় অবশেষে হাসপাতাল থেকে ছাড়া পেলেন তিনি।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) হাসপাতাল থেকে ছাড়া পেয়ে ঢাকায় টিম হোটেলে ফিরেছেন মুস্তাফিজুর রহমান। চট্টগ্রামের হাসপাতাল থেকে সোজা ঢাকায় কুমিল্লা ভিক্টোরিয়ান্সের টিম হোটেলে ফিরেছেন তিনি।

আজ চট্টগ্রাম পর্বের শেষ ম্যাচে রংপুর রাইডার্সের মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এই ম্যাচে খেলছেন না মুস্তাফিজ। তাই দলের বাকি সদস্যদের আগেই একাই ঢাকা ফিরলেন তিনি।

আগামী শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) ফরচুন বরিশালের বিপক্ষে ম্যাচ দিয়ে ঢাকা পর্বের ম্যাচ খেলবে কুমিল্লা। এই ম্যাচেও মুস্তাফিজের খেলার সম্ভাবনা নেই বললেই চলে।

মুস্তাফিজের সবশেষ অবস্থা নিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের টিম ফিজিও এসএম জাহিদুল ইসলাম বলেন, 'গতকাল রাতে আমরা দ্বিতীয়বারের মতো মুস্তাফিজের সিটি স্ক্যান করাই এবং নিউরোসার্জন ও বিসিবির সঙ্গে পরামর্শ করি। প্লেনে ভ্রমণ করার জন্য প্রয়োজনীয় 'ফিট টু ফ্লাই' সার্টিফিকেট পাওয়ার পর আমরা মুস্তাফিজকে ইম্পেরিয়াল হাসপাতাল থেকে ঢাকার টিম হোটেলে পাঠিয়ে দিয়েছি। তার ক্ষত পরিষ্কার রয়েছে এবং সেরে উঠছে। আমরা আগামী তিনদিন ড্রেসিং করানো অব্যাহত রাখব এবং এরপর আগামী ২৩ ফেব্রুয়ারি ফের নিউরোসার্জনের সঙ্গে পরামর্শ করব।'

এর আগে গতকালই মুস্তাফিজ ছাড়া পাচ্ছেন বলে জানিয়েছিল কুমিল্লার কর্তৃপক্ষ। কিন্তু পড়ে চিকিৎসকরা জানান, অবস্থার উন্নতি হলেও আরও একদিন হাসপাতালে পর্যবেক্ষণে রাখা হবে এই টাইগার পেসারকে।

উল্লেখ্য, রবিবার অনুশীলনের সময় বলের আঘাতে আহত হন মুস্তাফিজ। তড়িঘড়ি করে তাকে নেয়া হয় চট্টগ্রামের ইম্পেরিয়াল হাসপাতালে। সিটি স্ক্যান করার পর জানা যায়, অভ্যন্তরীণভাবে কোনো চোট পাননি কাটার মাস্টার। এরপর তাকে রাখা হয় পর্যবেক্ষণে।

চোট পাওয়ার দিনই মুস্তাফিজের সিটিস্ক্যান করা হয়। এরপর কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ফিজিও এমএস জাহিদুল ইসলাম এক বিবৃতিতে বলেন, ‘অনুশীলনের সময় একটি বল মুস্তাফিজের মাথার পেছনের অংশে এসে লাগে। ফলে সেখানে ক্ষতের সৃষ্টি হয়। রক্তপাত বন্ধ করতে দ্রুত ব্যান্ডেজ করা হয়। এরপর নেয়া হয় ইম্পেরিয়াল হাসপাতালে। সিটি স্ক্যান করার পর আমরা সন্তুষ্ট। তার অভ্যন্তরীণ কোনো ক্ষতি হয়নি, অভ্যন্তরীণ রক্তপাতও হচ্ছে না। তাকে এখন পর্যবেক্ষণে রাখা হয়েছে।’

রবিবার বিপিএলের কোনো ম্যাচ ছিল না। ব্যস্ততা না থাকায় জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলনে নামেন কুমিল্লার খেলোয়াড়রা। এ সময় একটি বল মুস্তাফিজের মাথার পেছনের অংশে এসে লাগে। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন কাটার মাস্টার। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

(ঢাকাটাইমস/২০ ফেব্রুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বাংলাদেশের নতুন স্পিন কোচ কিংবদন্তি মুশতাক আহমেদ

পেনাল্টি নিতে খেলোয়াড়দের ধাক্কাধাক্কি, কড়া হুঁশিয়ারি কোচ পচেত্তিনোর

উইজডেনের বর্ষসেরার তালিকায় অস্ট্রেলিয়ার তিন ও ইংল্যান্ডের দুইজন

সার্বিয়ান ওপেনে ইরানি নারী তায়কোয়ান্দোদের ২ পদক

এগিয়ে থাকলেও পিএসজিকে সমীহ করছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ

অবসর ভেঙে তামিম ও মুশফিককে টি-টোয়েন্টি দলে ফেরানোর ব্যাপারে যা বললেন শান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বেশি প্রত্যাশা না রাখার অনুরোধ শান্তর!

উইজডেনের ‘লিডিং ক্রিকেটার’ কামিন্স ও ব্রান্ট

বেঙ্গালুরুর একাদশে না থাকার রহস্য ভাঙলেন ম্যাক্সওয়েল

তাসকিনের বিশ্রাম ও আইপিএল খেলতে না দেওয়া নিয়ে যা বলছে বিসিবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :