আনসারুল্লাহ বাংলা টিমের দুই সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৪৬

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের দুই সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে কাউন্টার টেরিজম ইউনিট (এটিইউ)। গ্রেফতারকৃতরা হলেন মো. আবু সাইদ (১৯) ও মো. নাঈম মোল্লা (২৫) ।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় এটিইউ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মো. আবু সাইদ ২০২৩ সালে স্থানীয় একটি কলেজ থেকে এইচএসসি পাস করে। বর্তমানে সে কালিয়াকৈরে একটি গার্মেন্টস ফ্যাক্টরিতে কোয়ালিটি চেকিং পদে কর্মরত ছিল। গ্রেপ্তারকালে আসামির নিকট থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত ১টি মোবাইল ফোন ও ১টি সিমকার্ড জব্দ করা হয়েছে।

পরবতীর্তে, আবু সাইদ এর দেওয়া তথ্য মতে এটিইউ’র অপর একটি অভিযানিক দল একই দিনে ঝালকাঠি সদর থানাধীন ব্রাক মোড় এলাকা হতে ‘আনসারুল্লাহ বাংলা টিম’র আরও ১ জন সক্রিয় সদস্য মো. নাঈম মোল্লাকে গ্রেফতার করে। গ্রেপ্তারকালে তার কাছ থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত ১টি এন্ড্রোয়েড এবং ১টি বাটন মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

গ্রেফতারকৃত মো. আবু সাইদ ও মো. নাঈম মোল্লা দীর্ঘ দিন যাবৎ সাইবার স্পেস ব্যবহার করে বিভিন্ন উগ্রবাদী কন্টেন্ট এর প্রচার-প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে তথাকথিত খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার উদ্দেশ্যে নিষিদ্ধ সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টিম’ এর পক্ষে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল। গ্রেফতারকৃত আসামীদ্বয় ও তাদের অন্যান্য সহযোগীরা সাধারণ মানুষের মধ্যে উগ্রবাদী মতাদর্শ প্রচার ও আতংক সৃষ্টির মাধ্যমে দেশের আইনশৃংঙ্খলা পরিস্থিতির অবনতি এবং নাশকতার জন্য পরিকল্পনা, প্রশিক্ষণ ও প্রস্তুতি নেয়ার জন্য সোশ্যাল মিডিয়া ব্যবহার করে বিভিন্ন সিকিউরড গ্রুপ খুলে নিজেদের মধ্যে যোগাযোগ চালিয়ে যাচ্ছিল। এছাড়াও, তারা আগ্রহীদের সাথে নিয়মিত যোগাযোগ করে তাদেরকে উগ্রবাদের দিকে আহ্বান করার মাধ্যমে আনসারুল্লাহ বাংলা টিমের নতুন সদস্য সংগ্রহের কাজ করে আসছিল।

গ্রেপ্তারকৃত মো. আবু সাইদ ও মো. নাঈম মোল্লাসহ তাদের অন্যান্য পলাতক সহযোগীদের বিরুদ্ধে গাজীপুর জেলার কালিয়াকৈর থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা করা হয়েছ। তাদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

(ঢাকাটাইমস/২০ফেব্রুয়ারি/এএম/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

চুরির মামলা তদন্তে নেমে একে একে মিলল ৫ অস্ত্র

শিল্পী পরিচয়ে ভয়ংকর মাদক কারবারে গায়ক রেবেল, কাজ করতেন ‘ভাইজানের’ হয়ে

২৮ অক্টোবর অছিম পরিবহনে ছাত্রদলনেতার আগুনে প্রাণ যায় নাঈমের, যেভাবে রহস্য উদঘাটন

কেরাণীগঞ্জে কিশোর গ্যাংয়ের ৪ সদস্য গ্রেপ্তার 

সোনালী লাইফের বহিষ্কৃত সিইও মীর রাশেদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

কোস্ট গার্ডের অভিযানে ৪৫ হাজার পিস ইয়াবা উদ্ধার

চাকরির পরীক্ষার আগেই মিলত উত্তর, চুক্তি ১২-১৪ লাখ টাকায়: ডিবি

আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য গ্রেপ্তার

আন্তর্জাতিক শিশু পর্নোগ্রাফি চক্রের মূলহোতা গ্রেপ্তার, বিপুল কনটেন্ট জব্দ

এফডিসিতে সাংবাদিকদের উপর হামলা: ১১ সদস্যের তদন্ত কমিটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :