আমরা গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য চেষ্টা করছি: নজরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৫০
কারাবন্দি অবস্থায় নিহত বিএনপি নেতা ইমতিয়াজ আহমেদ বুলবুলের পরিবারের সঙ্গে নজরুল ইসলাম খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আমরা পরিবর্তন চাই এবং বিশ্বাস করি এই পরিবর্তন অবশ্যম্ভাবী। রাজনৈতিক কর্মসূচি বিভিন্ন সময়ের দাবিতে বিভিন্ন ধরণের হয়। আমরা অনেক আন্দোলনে বিজয়ী হয়েছি, স্বৈরাচারী এরশাদ পতনের আন্দোলনে বিজয়ী হয়েছি, ১/১১ সরকার জরুরি অবস্থার মধ্যে নির্বাচন করতে চেয়েছিলো আমাদের বাধার মুখে পারে নাই। এখন আমরা গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য চেষ্টা করছি।

শুক্রবার কারাবন্দি অবস্থায় নিহত বিএনপি নেতা ইমতিয়াজ আহমেদ বুলবুলের পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

বিরোধী নেতা-কর্মীদের ওপর সরকারের দমনপীড়নের কথা তুলে ধরে নজরুল ইসলাম খান বলেন, ‘এটা কোনো দেশ? এজন্য আমরা মুক্তিযুদ্ধ করিনি। যেকোনো সময়ে না জানিয়ে যে কাউকে উঠিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। যেখানে সেখানে ফেলে রাখা হচ্ছে। চিকিৎসা না দিয়ে, অসুস্থ মানুষ বিনা চিকিৎসায় মারা যাবে এটা কোনো রাষ্ট্রের নীতি হতে পারে না।’

তিনি আরও বলেন, ‘অত্যাচার-নিপীড়ন এভাবে চলতে পারে না। যদি চলতো মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীন হতো না। যদি অত্যাচারীরা চিরদিন অত্যাচার করতে পারত তাহলে ফেরাউন-নমরুদের পতন হতো না, হিটলার-মুসোলিনির পতন হতো না। নিশ্চয় পতন হয়েছে এবং যারা মজলুম তাদের ওপর যে নিপীড়ন করা হয়েছে এর বিচার হবে। আমরা তাদের রক্তের বিনিময়, তাদের প্রাণের বিনিময় এদেশে গণতন্ত্র পুণঃপ্রতিষ্ঠা করব ইনশাআল্লাহ।’

সকালে রাজধানীর গোপীবাগে কারাগারে নিহত বিএনপি নেতা ইমতিয়াজ আহমেদ বুলবুলের বাসায় যান নজরুল ইসলাম খান। তিনি তার ভাই, দুই বোনের সঙ্গে কথা বলেন এবং বুলবুলের নির্মমভাবে মারা যাওয়ার ঘটনা শুনেন। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে দেখা করতে এসেছেন জানিয়ে নজরুল ইসলাম খান বলেন, বিএনপি বুলবুলের পরিবারের পাশে থাকবে।

উল্লেখ্য, ২০২৩ সালের ২১ ডিসেম্বর গ্রেপ্তার হওয়া বুলবুল ২৪ নভেম্বর কাশিমপুরে ঢাকা কেন্দ্রীয় কারাগারে হৃদরোগে আক্রান্ত হলে তাকে সোহরাওয়ার্দী হৃদরোগ ইন্সটিটিউটে নিয়ে আসা হয়। পরে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঢাকা মহানগর দক্ষিণের ৩৯ নং ওয়ার্ড বিএনপির সদস্য ছিলেন ইমতিয়াজ আহমেদ বুলবুল।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/জেবি/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :