‘অতীতের পরীক্ষিত নেতারাই রিহ্যাবের নেতৃত্বে আসবেন’

​​​​​​​নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ২১:৫৫

আবাসন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৭ ফেব্রুয়ারি। এবার অবাধ এবং নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে অতীতের পরীক্ষিত নেতারাই রিহ্যাবের নেতৃত্বে আসবেন বলে মনে করছেন ড. মো. হারুন অর রশিদ। তিনি আসন্ন রিহ্যাব নির্বাচনে ৬৩ নম্বর ব্যালটে পরিচালক পদপ্রার্থী।

ইতিপূর্বে সমঝোতার মাধ্যমে রিহ্যাবের নেতৃত্ব চূড়ান্ত করার প্রক্রিয়া ভেস্তে গেছে। ফলে এক দশক পর ব্যবসায়ী সংগঠনটির নতুন নেতৃত্ব নির্বাচিত হতে যাচ্ছে।

আসন্ন নির্বাচনে আবাসন ব্যাবসায়ী ঐক্য পরিষদ প্যানেলের পক্ষ থেকে ৬৩ নং ব্যালটে পরিচালক পদে নির্বাচন করবেন এমবিট গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর . মো. হারুন অর রশিদ তিনি একাধারে ব্যবসায়ী, লেখক সমাজসেবক।

নির্বাচন প্রসঙ্গে জানতে চাইলে ঢাকা টাইমসকে ড. হারুন বলেন, দীর্ঘ ১০ বছর পর রিহ্যাবের নির্বাচন হচ্ছে। এই নির্বাচন সাধারণ রিহ্যাব সদস্যদের অনেক আশা-আকাঙ্ক্ষার নির্বাচন। এই ১০ বছরে দেশ অনেক এগিয়ে গেছে। কিন্তু আবাসন খাতে উল্লেখযোগ্য কোনো পরিবর্তন আনতে পারেননি দায়িত্বশীল নেতারা। সাইনিং মানি নিয়ে জমি মালিকদের দৌরাত্ন্য, প্ল্যান পাশ অনুমোদনের ক্ষেত্রে রাজউকের দীর্ঘসূত্রিতা, ড্যাপের ফার ক্যালকুলেশন, অতিরিক্ত ভ্যাট-ট্যাক্স এবং টিডিএস আরোপ, অল্পসময়ের ব্যবধানে ফ্ল্যাট রেজিষ্ট্রেশন ফি দফায় দফায় বৃদ্ধি, নির্মাণাধীন ভবনে মাত্রাতিরিক্ত ইউটিলিটি বিল আরোপসহ অনেক সমস্যায় জর্জরিত আবাসন খাত। আমরা বিজয়ী হলে এসব মৌলিক সমস্যার সমাধানসহ রিহ্যাব সদস্যদের সব সমস্যায় পাশে থাকবো ইনশাআল্লাহ।

হারুন অর রশিদ বলেন, অতীতের পরীক্ষিত প্রবীণ রিহ্যাব নেতারাই আমাদের প্যানেলের নেতৃত্বে আছেন। জাপান গার্ডেন সিটির ব্যাবস্থাপনা পরিচালক মো. ওয়াহিদুজ্জামান এবং আবাসন খাতের প্রবীণ নেতা লিয়াকত আলীর নেতৃত্বে আবাসন ব্যবসায়ী ঐক্য পরিষদ প্যানেল গঠিত হয়েছে। নবীন প্রবীণের সমন্বয়ে গঠিত এই প্যানেলকে নির্বাচিত করলে রিহ্যাবের সোনালী অতীত ফিরে আসবে বলে আশাবাদ ব্যাক্ত করেন তিনি।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :