বিএনপি-জামায়াত ইসরায়েলের দোসরে পরিণত হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:০১

বিএনপি-জামায়াত ইসরায়েলের দোসরে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার বেলা ১২টায় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে অধিকৃত গাজায় ইসরায়েলি হত্যাযজ্ঞের বিরুদ্ধে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আজ পর্যন্ত বিএনপি-জামায়াত ফিলিস্তিনি গণহত্যার বিরুদ্ধে একটি শব্দ উচ্চারণ করেনি। চুপ থেকে তারা এই গণহত্যার পক্ষে অবস্থান নিয়েছে। বরং ইসরায়েলি বাহিনীর অনুকরণে তারা সহিংসতা ঘটিয়েছে। পুলিশ হাসপাতালে হামলা করেছে। তারা একটি শব্দ ইউরোপ-আমেরিকার বিরুদ্ধে বলেনি। এটা না করে তারা ইসরায়েলের পক্ষে অবস্থান নিয়েছে। আজকে বিএনপি-জামায়াত ইসরায়েলেরর দোসরে পরিণত হয়েছে। জামায়াত ইসলাম কায়েম করতে চায়, তোমরা ব্যাটা একটা শব্দ বললে না কেন এখন পর্যন্ত? চেহারা দেখাও কি করে? এরা একটা শব্দ না বলে ইসরায়েলের পক্ষে হাত বাড়িয়েছে।

তিনি বলেন, তারা ভেবেছিল নির্বাচনের পরে পৃথিবী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে স্বীকৃতি দেয় কি না। শেখ হাসিনাকে ৭৮ অভিনন্দন জানিয়েছে, ৩২টি সংস্থা প্রধানমন্ত্রী কে অভিনন্দন জানিয়েছে এর পরে আর কোন কথা নাই। এখন নিজেরা নিজেদের প্রশ্ন করে ভাই কি হল? অনেকে অনেক স্বপ্ন দেখেছিল, ভাই এখন কি হল? নেতাদের কর্মীরা জিজ্ঞেস করে বলে, আপনারা নেতৃত্ব দেওয়ার অযোগ্য নেতা। এখন বিএনপি নেতারা চ্যালেঞ্জের মুখে। ভারপ্রাপ্ত চেয়ারম্যান চ্যালেঞ্জের মুখে।

জেলেনস্কি নিজে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে চেয়েছেন জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী জেলেনস্কিকে বলেছেন যুদ্ধে যারা অস্ত্র বিক্রি করে তারা লাভবান হচ্ছে, অন্যদের লাভ হচ্ছে কিন্তু তোমাদের লাভ হচ্ছে না তাই যুদ্ধ বন্ধ কর। এসময় গাজায় যে ইসরায়েলি বাহিনীর হত্যাকাণ্ড, সেটা নিয়ে জেলেনস্কিকে প্রধানমন্ত্রী প্রশ্ন রেখেছেন, তোমার এ সম্পর্কে অভিমত কি?

ড.হাছান মাহমুদ বলেন, প্রায় ত্রিশ হাজার মানুষকে হত্যা করা হয়েছে। এর বেশিরভাগ নারী ও শিশু। হাসপাতালে হামলা করা হচ্ছে, অভিযান পরিচালনা করা হচ্ছে, হাসপাতালের বিদ্যুৎ লাইন ধ্বংস করা হয়েছে। যার কারণে অনেক মানুষ মৃত্যু বরণ করেছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ত্রাণের অপেক্ষায় থাকা মানুষের উপর হত্যা করা হয়েছে। একবিংশ শতাব্দীতে, এ অবস্থায় বিশ্ব মোড়ল নির্বাকভাবে তাকিয়ে আছে। আরব বিশ্ব যে ভূমিকা রাখার দরকার ছিল সাধারণ মানুষের ধারণা তারা সেখানে সে ভূমিকা রাখেনি। ৪/৫ মার্চ আমি ওআইসির সম্মেলনে যাব।

আজকে শেখ হাসিনার সরকার বিগত সরকারের চেয়ে বেশি শক্তিশালী জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, শুধু দেশের উন্নয়ন নয় বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় ভূমিকা পালন করছেন। তিনি আমাকে বলেছেন, তুমি ওআইসির সম্মেলনে যাবা, সেখানে গিয়ে ফিলিস্তিনের পক্ষে বক্তব্য তুলে ধরবে।

প্রতিবাদ সমাবেশে আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, সহ-সভাপতি ডা. অরুপ রতন চৌধুরী, রেদওয়ান খন্দকার, সাংগঠনিক সম্পাদক সুজন হালদার, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য বলরাম পোদ্দার, সাংবাদিক মানিক লাল ঘোষ, সাবেক দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ আলম মুরাদ, মনোরঞ্জন ঘোষাল প্রমুখ।

(ঢাকাটাইমস/২৯ফেব্রুয়ারি/এমএইচ/এসএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

বাসাবোতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে যাওয়া আরও এক শ্রমিকের মৃত্যু

নিষেধাজ্ঞা পাল্টা নিষেধাজ্ঞা না থাকলে বাংলাদেশ আরও এগিয়ে যেত: প্রধানমন্ত্রী

র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা তুলে নেওয়ার বিষয়ে যা বলল যুক্তরাষ্ট্র

হজ পালনে সৌদি আরব গেছেন ২৪ হাজার ২৩৬ জন বাংলাদেশি

আজ শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস

বড় বড় খেলাপিরা সাত, আট, নয়বার করে ঋণ পুনঃ তফসিল করতে পারছে: ফরাসউদ্দিন

গতানুগতিক ভবন নির্মাণে পরিবেশের ক্ষতি হচ্ছে: জ্বালানি প্রতিমন্ত্রী

২১ মে ১৫৭ উপজেলায় সাধারণ ছুটি ঘোষণা

প্রধানমন্ত্রী সঙ্গে সাক্ষাৎ করেছেন শহীদ স্কোয়াড্রন লিডার জাওয়াদের পরিবার

সব জেলায় বইছে তাপপ্রবাহ, শনিবার থেকে বৃষ্টির আভাস

এই বিভাগের সব খবর

শিরোনাম :