শিক্ষা প্রতিমন্ত্রী হচ্ছেন শামসুন নাহার চাঁপা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ মার্চ ২০২৪, ১১:২৭

শিক্ষা প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিতে ডাক পেয়েছেন আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক শামসুর নাহার চাঁপা।

শুক্রবার সকালে তাকে ফোন করে শপথের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।

শামসুর নাহার চাঁপা ঢাকা টাইমসকে বলেন, “সকালে আমাকে ফোন করে আমন্ত্রণ জানানো হয়েছে মন্ত্রিসভার নতুন সদস্য হিসেবে শপথ নেওয়ার জন্য।”

তিনি আওয়ামী লীগের সংরক্ষিত নারী আসনের এমপি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান মন্ত্রিসভায় আরও ১০ জন সদস্য যুক্ত হতে যাচ্ছেন। শুক্রবার সন্ধ্যায় বঙ্গভবনে তাদের শপথগ্রহণ অনুষ্ঠিত হবে। মন্ত্রিপরিষদ বিভাগের সরকার গঠন ও রাষ্ট্রাচার শাখার সিনিয়র সহকারী সচিব মো. রবিউল হাসান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে মন্ত্রিসভার আকার বৃদ্ধির বিষয়টি উল্লেখ করা হয়েছে। এতে বলা হয়েছে, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় বঙ্গভবনে মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে।

দ্বাদশ জাতীয় নির্বাচনের পর গত ১১ জানুয়ারি শপথ নেওয়া আওয়ামী লীগ সরকারের বর্তমান মন্ত্রিসভায় ২৫ মন্ত্রী ও ১১ প্রতিমন্ত্রী দায়িত্ব পালন করছেন।

এর আগে গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ আসনে বিজয় পেয়ে টানা চতুর্থ মেয়াদে সরকার গঠন করে আওয়ামী লীগ।

নির্বাচনে ২২৩টি আসনে বিজয়ী হয়েছের নৌকা প্রতিকের প্রার্থীরা। জোট শরিকরাও নৌকা প্রতীকে নির্বাচন করে দুটি আসন পেয়েছেন। জাতীয় পার্টি পেয়েছে ১১টি ও কল্যাণ পার্টি পেয়েছে একটি আসন। প্রথমবারের মতো স্বতন্ত্র প্রার্থীরা ৬২ আসন বাগিয়ে নিয়েছেন। যদিও তাদের প্রায় সবাই আওয়ামী লীগের নেতা।

(ঢাকাটাইমস/১মার্চ/জেএ/এফএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :