প্রতিমন্ত্রী হিসেবে নিয়োগ পেলেন চার নারীসহ সাতজন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০১ মার্চ ২০২৪, ১৭:২৪ | প্রকাশিত : ০১ মার্চ ২০২৪, ১৬:৩৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান মন্ত্রিসভায় নতুন করে যুক্ত হলেন আরও সাতজন। প্রতিমন্ত্রী হিসেবে তাদের নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এদের মধ্যে চারজন নারী ও তিনজন পুরুষ।

শুক্রবার বিকালে মন্ত্রিপরিষদ বিভাগের এক প্রজ্ঞাপনে বিষয়টি জানানো হয়।

প্রতিমন্ত্রী হিসেবে নিয়োগ পাওয়ারা হলেন- মো. শহীদুজ্জামান সরকার, মো. আব্দুল ওয়াদুদ, মো. নজরুল ইসলাম চৌধুরী, আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয় সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক বেগম শামসুন নাহার, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির অর্থ ও পরিকল্পনা সম্পাদক বেগম ওয়াসিকা আয়শা খান ও বেগম নাহিদ ইজাহার খান।

মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, এ অদেশ অবিলম্বে কার্যকর হবে।

শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটায় বঙ্গভবনে তাদের শপথগ্রহণ অনুষ্ঠিত হওয়া কথা রয়েছে।

জানা গেছে, শামসুন নাহার চাঁপা শিক্ষা প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিতে ফোন পেয়েছেন।ওয়াসিকা আয়েশা খান অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী হিসেবে, ডা. রোকেয়া সুলতানা (সংরক্ষিত) স্বাস্থ্য মন্ত্রণায়লয়ের প্রতিমন্ত্রী হিসেবে এবং চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ-সাতকানিয়া আংশিক) আসনের তিনবারের সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিতে ফোন পেয়েছেন।

দ্বাদশ জাতীয় নির্বাচনের পর গত ১১ জানুয়ারি শপথ নেওয়া আওয়ামী লীগ সরকারের বর্তমান মন্ত্রিসভায় ২৫ মন্ত্রী ও ১১ প্রতিমন্ত্রী দায়িত্ব পালন করছেন। নতুন যুক্ত হলেন সাতজন।

(ঢাকাটাইমস/০১মার্চ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :