ছুটির দিনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট, ভোগান্তিতে যাত্রীরা  

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৮ মার্চ ২০২৪, ১৩:৪১

ছুটির দিনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ অংশে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন যাতায়াতকারী যাত্রীরা। যানবাহনের অতিরিক্ত চাপের কারণে শুক্রবার সকাল থেকেই মহাসড়কের সোনারগাঁয়ের চৈত্রী গার্মেন্ট এলাকা থেকে মেঘনাঘাট টোলপ্লাজা এলাকা পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার এই যানজট দেখা দিয়েছে বলে জানা গেছে।

এর ফলে এই পথ পাড়ি দিতে দেড় ঘণ্টারও বেশি সময় লেগে যাচ্ছে যাত্রীদের।

শুক্রবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সরেজমিনে গিয়ে এমনই চিত্র লক্ষ্য করা যায়।

সরেজমিনে দেখা যায়, যানবাহনের অতিরিক্ত চাপে টোলপ্লাজায় যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে। এর ফলে বিভিন্ন কাজে বের হওয়া যাত্রীদের দীর্ঘক্ষণ সড়কে অপেক্ষা করতে হচ্ছে। অনেক গাড়ি থেকে নেমে হেঁটেই গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করছে।

আ: রহমান নামের এক যাত্রী জানিয়েছেন, চট্টগ্রাম যাওয়ার উদ্দেশ্যে চিটাগাংরোড বাসস্ট্যান্ড থেকে গাড়িতে উঠেছিল সে। কিন্তু যানজটের কারণে এখনো মোঘরাপাড়ায় আটকে আছে। অন্যান্য দিনে সড়কের এই অংশে এত যানজট থাকে না যতোটা ছুটির দিনে লক্ষ্য করেছেন তিনি।

আশফাক ইসলাম নামের আরেক যাত্রী বলেন, বরযাত্রী নিয়ে মৌচাক থেকে কুমিল্লার উদ্দেশ্যে রওনা দিয়েছি। সেখান থেকে চৈত্রী পর্যন্ত স্বাচ্ছন্দ্যে আসতে পারলেও তীব্র যানজটের কারণে এখান থেকে আর সামনে যাওয়া সম্ভবই হচ্ছে না। কখন নাগাদ যে এই অংশ পার হতে পারবো কিজানি।

এ বিষয়ে কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হক বলেন, আজ ছুটির দিন হওয়ায় মহাসড়কে যানবাহনের অতিরিক্ত চাপ রয়েছে। আবার যানবাহনের চাপের কারণে মেঘনাঘাটে টোল আদায়ে বিলম্ব হচ্ছে। তাই এই যানজটের সৃষ্টি হয়েছে। সড়ক দুর্ঘটনা কিংবা অন্য কারণে নয়। যানজট নিরসনে আমরা সকাল থেকেই মহাসড়কে কাজ করে যাচ্ছি। আশা করছি খুব শিগগিরই যানজট কমে যাবে।

(ঢাকা টাইমস/০৮মার্চ/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :