বিজয়ের সঙ্গে সংঘর্ষে স্ট্রেচারে চড়ে মাঠ ছাড়লেন জাকের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৮ মার্চ ২০২৪, ১৪:৩৫

বাংলাদেশ-শ্রীলঙ্কা শেষ ওয়ানডেতে বাংলাদেশের তিন ক্রিকেটারের চোট নিয়ে মাঠ ছাড়ার মতো ঘটনা ঘটেছে। ইনিংসের শেষ ওভারে প্রমোদ মাদুশানের ক্যাচ ধরতে গিয়ে এনামুল হক বিজয়ের সঙ্গে সংঘর্ষে আহত হয়ে মাঠ ছেড়েছেন জাকের আলী অনিক। তার আগে মুস্তাফিজুর রহমান ও সৌম্য সরকারও আহত হয়ে মাঠ ছেড়েছেন। তাতে এক ইনিংস থেকেই তিন ক্রিকেটারের চোট নিয়ে মাঠ ছাড়ার মতো ঘটনা ঘটে।

সোমবার (১৮ মার্চ) সকাল ১০টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় ওয়ানডেতে মাঠে নামে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। এই ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৩৫ রান করে লঙ্কানরা। ফিল্ডিংয়ে নেমে টাইগারদের তিন ক্রিকেটারকে মাঠ ছাড়তে হয়েছে ইনজুরি নিয়ে।

ইনিংসের শেষ ওভারে বল করতে এসেছিলেন তাসকিন আহমেদ। তার করা পঞ্চম বলে ক্যাচ তুলে দেন মাদুশান। সেটি নিতে এগিয়ে যান বিজয় ও বদলি নামা ফিল্ডার জাকের আলী। কিন্তু কেউই নিজেদের এগিয়ে যাওয়ার বিষয়টি খেয়াল করেননি। দুজনেই বলের নিচে গেলে সংঘর্ষ হয়। দুজনেই মাটিতে পড়ে গেলেও বিজয় ক্যাচটি নিতে সফল হন। তিনি উঠে গেলেও জাকের পড়ে থাকেন মাটিতে। পরে অবস্থার উন্নতি না হলে স্ট্রেচারে করে মাঠের বাইরে নেওয়া হয়। এর আগে বাউন্ডারি ঠেকাতে গিয়ে হাতে চোট পেয়েছিলেন সৌম্য। যার ফলে মাঠ ছাড়েন তিনি।

ইনিংসের ৪৮তম ওভারে ম্যাচের ৪৮তম ওভারে নিজের স্পেলের শেষ ওভার করতে আসেন মুস্তাফিজ। একটা বল করেছিলেন বটে। সেটা ছিল ওয়াইড। পরের বল করতে এসে রান আপের মধ্যেই আটকে যেতে হয়। পরে আবার চেষ্টা করেও আর পারেননি। জাকের আলী ও এনামুল হকের কাঁধে ভর দিয়ে স্ট্রেচারে ওঠেন তিনি। সেভাবেই মাঠ ছাড়লেন এই পেসার।

উল্লেখ্য, প্রথম ওয়ানডে জিতে সিরিজে লিড নিয়েছিল বাংলাদেশ। তবে পরের ম্যাচেই ঘুরে দাড়ায় লঙ্কানরা। তাই আজকের ম্যাচটা দুই দলের জন্য সমান। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে বাংলাদেশকে জয়ের পথে কিছুটা হলেও এগিয়ে দিয়েছেন বোলাররা। বিশেষ করে পেসাররা নতুন বলে দ্রুত উইকেট তোলে বড় জুটি গড়তে দেননি লঙ্কানদের। তবে এদিন ব্যতিক্রম ছিলেন জানিথ লিয়ানাগে। তিনি এক প্রান্ত আগলে রেখে দুর্দান্ত ব্যাটিং করেছেন। তার অপরাজিত সেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ১০ উইকেট হারিয়ে ২৩৫ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ অপরাজিত ১০১ রান করেছেন লিয়ানাগে। বাংলাদেশের হয়ে ৪২ রানে ৩ উইকেট শিকার করেছেন তাসকিন আহমেদ।

(ঢাকাটাইমস/১৮মার্চ/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

তাসকিনের বিশ্বকাপ খেলা নিয়ে বড় সুখবর দিলেন শান্ত

সাইফউদ্দিনের বদলে সাকিবকে দলে নেওয়ার নতুন ব্যাখ্যা দিলেন হাথুরু-শান্ত

বিশ্বকাপে বাংলাদেশের প্রাথমিক লক্ষ্য গ্রুপ পর্ব পার করা: হাথুরু

বাংলাদেশি পেসারকে নিজেদের দলে নিতে চান ভারতীয় অধিনায়ক

বিশ্বকাপের ফটোসেশন সারলেন শান্ত-সাকিবরা

বিকালে শান্ত-সাকিবদের সঙ্গে সাক্ষাৎ করবেন ডোনাল্ড লু

৪২ বছর পর চ্যাম্পিয়নস লিগে ফিরল অ্যাস্টন ভিলা

পাঁচ বছরের চুক্তিতে রিয়াল মাদ্রিদে যাচ্ছেন এমবাপ্পে, দাবি লা লিগা সভাপতির

টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বেশি আসর খেলার রেকর্ড সাকিব-রোহিত শর্মার

বিশ্বকাপ স্কোয়াডে সাইফউদ্দিনকে না রাখায় অবাক হয়েছি: কোচ নাজমুল আবেদীন

এই বিভাগের সব খবর

শিরোনাম :