মেঘনায় জাটকা ধরায় ৬ জেলের কারাদণ্ড

চাঁদপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২২ মার্চ ২০২৪, ২২:৩০

নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুরের মেঘনা নদীর অভয়াশ্রমে জাটকা ধরার দায়ে ছয় জেলেকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সময় ওই জেলেদের সঙ্গে থাকা দুই হাজার মিটার কারেন্টজাল, ১৫ কেজি জাটকা ও একটি মাছ ধরার নৌকা জব্দ করা হয়।

শুক্রবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেশমা খাতুন।

কারাদণ্ডপ্রাপ্ত হলেন- সেকুল দেওয়ান (৫০), মো. ইদ্রিস আলী দেওয়ান (৪০), মো. শাওন দেওয়ান (২৫), মো. খবির দেওয়ান (২২), মো. কুদ্দুস দেওয়ান (৩২) ও মো. বিল্লাল হোসেন বেপারী (২০)।

রাতে এসব তথ্য নিশ্চিত করেন চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান। তিনি বলেন, দুপুরে সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নে মিনি কক্সবাজার নামকস্থানে মেঘনা নদীতে জাটকা ধরা অবস্থায় হাতেনাতে ৭ জেলেকে আটক করা হয়। এর মধ্যে ছয়জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত। বাকি একজন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুচলেকা রেখে ছেড়ে দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট, মৎস্য অধিদপ্তর, কোস্টগার্ড ও নৌ পুলিশ এই যৌথ অভিযান পরিচালনা করে। জব্দকৃত জাটকা স্থানীয় গরিবদের মাঝে বিতরণ করা হয় এবং নৌকা কোস্টগার্ড হেফাজতে রয়েছে বলে জানান ওসি।

(ঢাকা টাইমস/২২মার্চ/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :