আ.লীগ বিদেশিদের দাসত্ব করে না: ওবায়দুল কাদের 

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ মার্চ ২০২৪, ১২:৪১
ফাইল ফটো

আওয়ামী লীগ বিদেশিদের দাসত্ব করে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, “বিএনপির হৃদয়ে এবং চেতনায় পাকিস্তান আর আওয়ামী লীগের চেতনা এবং হৃদয়ে বাংলাদেশ ও জনগণ।”

শুক্রবার ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলে তিনি।

অনুষ্ঠানের আয়োজন করে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি।

ওবায়দুল কাদের বলেন, “বড় বড় হোটেলে বিএনপি ইফতার পার্টির আয়োজন করে। আওয়ামী লীগ নেত্রীর নির্দেশে ইফতার পার্টি করে না, সাধারণ মানুষের মধ্যে ইফতার বিতরণ করে।”

বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের আরও বলেন, “বিএনপি ইফতার পার্টির আয়োজন করে আওয়ামী লীগের বিরুদ্ধে বিষোদগার আর অপপ্রচার করছে, মিথ্যাচার করছে। আজকে বিএনপি ইফতার পার্টি করে আওয়ামী লীগের চরিত্র হনন, অপপ্রচার, মিথ্যাচার করে যাচ্ছে।”

তিনি বলেন, “বিএনপি বলে দিল্লির শাসন মেনে নেওয়ার জন্য আওয়ামী লীগ নাকি পাকিস্তানের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে। বিএনপির হৃদয়ে এবং চেতনায় পাকিস্তান। আওয়ামী লীগের চেতনা এবং হৃদয়ে বাংলাদেশ, কোনো বিদেশিদের দাসত্ব নয়।”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “জনবিচ্ছিন্ন হয়ে বিএনপি চারদিকে অন্ধকার দেখছে। শেখ হাসিনার জনকল্যাণমুখী বিচক্ষণ রাজনীতি বিএনপিকে অন্ধকারের দিকে ঠেলে দিয়েছে। তারা নির্বাচন বানচালের ষড়যন্ত্র করেছিল। কিন্তু দেশের মানুষ তা হতে দেয়নি। বরং বিএনপি নির্বাচনে না এসে যে ভুল করেছে সেটা হারে হারে টের পাচ্ছে।”

ওবায়দুল কাদের বলেন, “বিশ্ব সংকটের প্রভাবের পরও শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বের কারণে অনেক দেশের তুলনায় বাংলাদেশের মানুষ এখনো ভালো আছে।”

তিনি বলেন, “সারা বিশ্বে সংকট, এর প্রতিক্রিয়া আমাদের দেশেও আছে। তারপরও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্ব আছে বলেই বাংলাদেশের মানুষ মোটামুটি ভালো আছে। তুলনামূলক অনেক দেশের মানুষের যে কষ্ট সে তুলনায় শেখ হাসিনার নেতৃত্বে আমরা অনেক ভালো আছি।”

তিনি বলেন, “বাংলাদেশ যে একটা স্বাধীন দেশ সে কথাও তারা ভুলে গেছে। নির্বাচনের আগে কীভাবে বিদেশি শক্তির তাবেদারি করেছে। নির্বাচন বানচালের চক্রান্ত করেছিল। নির্বাচন যখন হয়ে গেছে, সরকার ক্ষমতা দখল করেছে, শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশ সংকট থেকে উত্তরণ করে ভালোর দিকে যাচ্ছে। সুসময় আসতে সময় লাগে।”

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্যের দিকে ইঙ্গিত করে তিনি বলেন, “এই সরকারের আমলে বিএনপির ৮০ ভাগ নেতাকর্মী নাকি নিগৃহীত হতে হচ্ছে। আমি মির্জা ফখরুলকে বলব, এসব মিথ্যাচার থেকে বিরত থাকুন। আশি ভাগ নেতাকর্মী কারা? আমির খসরু, মির্জা ফখরুল একে একে জেল থেকে বের হয়ে গেছেন। তাহলে নিগৃহীত কে হচ্ছে? তাদের তালিকা প্রকাশ্যে দিতে হিবে। মিথ্যাচার অনেক করেছেন। আপনাদের নেগেটিভ রাজনীতি এদেশের মানুষ প্রত্যাখ্যান করেছে। এই রাজনীতি অপ্রাসঙ্গিক হয়ে যাবে। কেউ-ই গ্রহণ করবে না। বিএনপি নামের একটি দল সংকুচিত হয়ে যাবে।”

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান প্রমুখ।

(ঢাকাটাইমস/২৯মার্চ/জেএ/এফএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

প্রকাশ্যে ভোট: ইসিতে ক্ষমা চেয়ে দায়মুক্তি পেলেন এমপি হাফিজ

সরকারের উৎপাদন করার চেয়ে আমদানি করার চাহিদা বেশি: নজরুল ইসলাম খান

‘ফারাক্কা দিবস’ যেকোনো অধিকার আদায়ে জনগণকে উদ্বুদ্ধ করে: মির্জা ফখরুল 

বাংলাদেশকে রক্ষা করতে ঐক্যবদ্ধ আন্দোল‌নের বিকল্প নেই: দুদু

রিজার্ভ আর অবৈধ সরকারের পতন কোনোভাবেই ঠেকানো যাবে না: এবি পার্টি

ফারাক্কা দিবসের অঙ্গীকার- যৌথ নদী রক্ষায় সোচ্চার হোন: বাংলাদেশ ন্যাপ

অসুস্থ তাঁতীদল নেতা রেজাউল করিমকে দেখতে গেলেন কেন্দ্রীয় আহ্বায়ক আবুল কালাম আজাদ

শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ছাত্রলীগের কর্মসূচি

জাপাকে বিক্রি করে নেতাকর্মীদের ক্রীতদাস বানানোর চেষ্টা হয়েছে: কাজী মামুন

আ.লীগই ষড়যন্ত্র করে: সালাম

এই বিভাগের সব খবর

শিরোনাম :